রিজওয়ানকে ছাড়িয়ে দুইয়ে ওয়ার্নার, শীর্ষে রইলেন বাবরই

|

ছবি; সংগৃহীত

সমাপ্ত হয়ে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ফাইনাল। যে আসরে নতুন চ্যাম্পিয়ন পেল বিশ্ব। নিউজিল্যান্ডকে হারিয়ে সংক্ষিপ্ত এ ফরম্যাটের সিংহাসনে এখন অস্ট্রেলিয়া।

আসরজুড়ে অস্ট্রেলিয়ার হয়ে দুর্দান্ত পারফরমেন্স দেখিয়েছেন ওপেনার ডেভিড ওয়ার্নার। সেমিফাইনালে পাকিস্তানের সাথে দুর্দান্ত শুরু এনে দেয়া ইনিংসের পর ফাইনালেও খেললেন ৫৩ রানের ইনিংস। শুরুতেই যা গেঁথে দেয় অজিদের জয়ের সুর। আজকের ইনিংসসহ ৭ ইনিংসে ওয়ার্নারের মোট রান হলো ২৮৯। যা তিনি তুলেছেন ৪৮’র বেশি গড় নিয়ে। অর্ধশতকের মার রয়েছে তিনটি ইনিংসে।

তবে রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষেই রইলেন এই অস্ট্রেলিয়ার সাথেই সেমিফাইনালে বাদ পড়া পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ৬ ম্যাচ খেলে এই ৩০৩ রান সংগ্রহ বাবরের। যেখানে চারবার করেছেন ৫০’র বেশি রান। রানগড়ও ঈর্ষণীয়, ৬০.৬০।

ওয়ার্নারের ফাইনাল ম্যাচ পারফরমেন্সের কারণে তিনে নেমে গেছেন পাকিস্তানের উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। বাবরের সমান ৬ ম্যাচ খেলে রিজওয়ানের সংগ্রহ ২৮১। তবে রানগড়ে বাবরকেও ছাপিয়ে গেছেন তিনি। অর্ধশতক তিনটি করলেও তার রানগড় সত্তরের বেশি।

আসরে রান সংগ্রাহকদের তালিকায় চারে আছেন ইংলিশ ওপেনার ও উইকেটকিপার জস বাটলার। আসরের একমাত্র সেঞ্চুরিয়ান বাটলারের সংগ্রহ ৬ ম্যাচে ২৬৯ রান। আর পাঁচে আছেন সুপার টুয়েলভ থেকেই বাদ পড়ে যাওয়া শ্রীলঙ্কার চারিথ আসালঙ্কা। বাটলারের সমান ম্যাচ খেলে তার সংগ্রহ ২৩১ রান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply