একই নারীকে অশ্লীল বার্তা; চাকরি হারালেন টিম পেইনের দুলাভাইও

|

শ্যানন টাব (বাঁয়ে) ও টিম পেইন। ছবি: সংগৃহীত

যে নারী সহকর্মীকে অশ্লীল বার্তা পাঠানোর দায়ে অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়েছেন টিম পেইন, সেই একই নারীকে যৌন উত্তেজক বার্তা পাঠিয়ে চাকরি হারিয়েছেন তার দুলাভাইও। টিম পেইনের অধিনায়কত্ব হারানোর খবর তাজা থাকতেই তার দুলাভাই শ্যানন টাবের বিরুদ্ধে ওঠে একই রকমের অভিযোগ। এবং তার ফলশ্রুতিতেই ক্রিকেট তাসমানিয়ার কোচের দায়িত্ব ছাড়তে হলো টাবকে।

৪১ বছর বয়সী শ্যানন টাব ১৯৯০ দশকে খেলতেন তাসমানিয়ার হয়ে। তারপর অ্যাডিলেইডের প্রিন্স আলফ্রেড কলেজের ক্রিকেট কোচের দায়িত্ব পালন করে আসছিলেন তিনি। তবে টিম পেইনের মতোই, সাবেক তাসমানিয়া ক্রিকেট দলের নারী কর্মচারীকে ২০১৭-১৮ সালের অ্যাশেজ সিরিজের আগে বেশ কিছু যৌন উস্কানিমূলক ম্যাসেজ পাঠিয়েছিলেন শ্যানন টাব।

ডেইলি মেইল অস্ট্রেলিয়া জানিয়েছে, টাবের বিরুদ্ধে ওঠা অভিযোগ এবং তার চাকরিচ্যুত হবার ঘটনায় ক্রিকেট তাসমানিয়া কোনো প্রশ্নের জবাব দেবে না কারণ, কোনো কর্মচারির ব্যক্তিগত বিষয়ে মন্তব্য করে না তারা। তবে অভিযোগটি তারা অস্বীকারও করেনি। এছাড়া ক্রিকেট অস্ট্রেলিয়ার তদন্ত সম্পর্কেও তারা অবগত আছে।

তদন্তে বেরিয়ে এসেছে, ক্রিকেট তাসনামিয়ার সেই নারী স্টাফকে টিম পেইন ও শ্যানন টাব প্রায় একই সময়েই অশ্লীল বার্তাগুলো পাঠিয়েছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply