তিনদিন নিখোঁজের পর ঢাবি শিক্ষার্থীর সন্ধান মিললো কারাগারে

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিমেল।

স্টাফ করেসপন্ডেন্ট, টাঙ্গাইল:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নিখোঁজ ছাত্র হিমেল হামিদ সিকদারের সন্ধান পাওয়া গেছে। খাদ্য বিভাগের নিয়োগ পরীক্ষায় অবৈধভাবে অন্যের পরীক্ষা দিতে এসেছিলেন তিনি। ধরা পড়ায় ভ্রাম্যমাণ আদালত হিমেলকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন বলে জানা গেছে। বর্তমানে টাঙ্গাইল কারাগারেই আছেন হিমেল। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রাব্বি।

এর আগে, ঢাবির শহীদুল্লাহ হল থেকে শুক্রবার (১৯ নভেম্বর) টাঙ্গাইলের সখীপুরে বাড়ি আসার উদ্দেশ্যে বের হন হিমেল। তারপর থেকেই নিখোঁজ ছিলেন তিনি। তার মুঠোফোনও বন্ধ পাওয়া যায়। এ ব্যাপারে পরিবারের পক্ষ থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়। তবে সোমবার (২২ নভেম্বর) তারা জানতে পারেন হিমেল কারাগারে আছেন।

এ নিয়ে, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রাব্বি জানান, গত শুক্রবার টাঙ্গাইল টেক্সাইল ইন্সটিটিউট কেন্দ্রে খাদ্য বিভাগের সহকারি পরিদর্শক পদে রেজেয়ানুল হক নামক এক পরীক্ষার্থীর পরিবর্তে পরীক্ষায় অংশ নেন হিমেল। প্রবেশ পত্রের ছবির সাথে হিমেলের মিল না থাকায় তাকে আটক করা হয়। তিনি রেজেয়ানুল হকের পরিবর্তে পরীক্ষা অংশ নেয়ার কথা স্বীকার করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক মাসের কারাদণ্ড দিয়ে টাঙ্গাইল কারাগারে পাঠানো হয়।

হিমেল সখীপুর উপজেলার জামালহাটকোরা গ্রামের বিল্লাল সিকদারের ছেলে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের মাস্টার্সের ছাত্র এবং ঢাকাস্থ সখীপুর স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক।

এ বিষয়ে বিল্লাল সিকদার বলেন, বাসায় আসার কথা ছিলো গত শুক্রবারে। কিন্তু আসেনি তাই খুব আতংকে ছিলাম। তবে তিনদিন পর খোঁজ পেয়েছি ও জেলে আছে। আমি দেখা করেছি। তবে জেলে থাকলেও ছেলেকে খুঁজে পাওয়াই বড় সান্ত্বনা হিসেবে দেখছেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply