সংগ্রামী ব্যাটিংয়ে বাংলাদেশের সংগ্রহ ১২৪

|

নাঈমের ব্যাটে রান এলেও বাড়েনি গতি। ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ১৯-তম ওভার পর্যন্ত হাতে ৭টি উইকেট রেখেও এরচেয়ে বেশি রান সংগ্রহ করতে না পারা হয়তো বাংলাদেশের টি-টোয়েন্টি ব্যাটিংয়ের মেজাজের উপর রাখলো আরেকটি প্রশ্নবোধক চিহ্ন।

এর আগে, পাকিস্তানের অভিষিক্ত ফাস্ট বোলার শাহনাওয়াজ দাহানির করা প্রথমে ওভারেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন নাজমুল হোসেন শান্ত। প্রথম দুই ম্যাচে ব্যর্থ ওপেনার মোহাম্মদ নাঈমকে সাথে নিয়ে পাল্টা আঘাত শুরু করেন শামীম হোসেন। ৪টি বাউন্ডারির সাহায্যে ২৩ বলে ২২ রান করা নাঈম আউট হন লেগস্পিনার উসমান কাদিরকে স্লগ সুইপ করে সীমানা ছাড়া করতে গিয়ে ইফতিখার আহমেদের তালুবন্দি হয়ে। এরপর আফিফ হোসেন মাঝেমধ্যেই আগ্রাসী ব্যাটিংয়ের ছাপ রেখেছেন। তবে উসমান কাদিরকে উড়িয়ে মারতে গিয়ে তিনিও ২০ রানে ফিরে যান সাজঘরে। প্রথম দুই ম্যাচে সাফল্য না পাওয়া নাঈম বেশ সাবধানী ব্যাট করছেন রানের খোঁজে। কিন্তু এতে করে রানের গতি বাড়াতে হিমশিম খায় বাংলাদেশ ইনিংস। অবশেষে ৫০ বলে ৪৭ রানের সংগ্রমী ইনিংস খেলে আউট হয়েছেন নাঈম।

শেষদিকে মাহমুদউল্লাহ ছাড়া আর কেউই পারেননি দুই অঙ্কের ঘরে পৌঁছুতে। তবে রানের গতি বাড়াতে পারেননি কেউই। সে কারণেই, ১৯-তম ওভার পর্যন্ত হাতে ৭ উইকেট রেখেও বড় কোনো চ্যালেঞ্জিং সংগ্রহ জমা করতে পারেনি মাহমুদউল্লাহর দল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply