বাংলাদেশ ৩৩০; হাসান আলীর ৫ উইকেট

|

বোল্ড হলেন অভিষিক্ত ইয়াসির আলী। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে হাসান আলীর বোলিং তোপে ৩৩০ রানেই অল আউট হয়ে গেছে বাংলাদেশ। প্রথম দিনের সকল আলো লিটন দাস ও মুশফিকুর রহিম কেড়ে নিলেও দ্বিতীয় দিনে বাংলাদেশের হারানো ৬ উইকেটের মাঝে ৪টি শিকার করে প্রথম ভাগের নায়ক হয়েছেন হাসান আলী।

আগের দিনের ৪ উইকেটে ২৫৩ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাটিং শুরু করে বাংলাদেশ। শুরুতেই হাসান আলীর পেসে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন সেঞ্চুরিয়ান লিটন। ওভারের অন্যান্য বলগুলোর মতো এই ডেলিভারি পিচ করে অফস্ট্যাম্প করিডোর দিয়ে বাইরে চলে যায়নি বরং, ইনসুইং করে ঢুকে যায় মিডল-লেগ চ্যানেলে। এই বলে পরাস্ত হবার সাথে সাথে শেষ হয় লিটনের ১১৪ রানের ইনিংস, আর ২৫৫ রানে পঞ্চম উইকেট হারায় স্বাগতিকরা। ৫ম উইকেট জুটিতে বাংলাদেশের পক্ষে রেকর্ড পার্টনারশিপটি তাই দাঁড়ালো ২০৬ রানের। লিটন-মুশফিকের এই বিশাল জুটির পর ব্যর্থ হয়েছেন অভিষিক্ত ইয়াসির আলী। মাত্র ৪ রান করে হাসান আলীর তৃতীয় শিকারে পরিণত হন চট্টগ্রামের এই ক্রিকেটার। তারপর ফাহিম আশরাফের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে বিদায় নেন সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা মুশফিকুর রহিম।

তারপর পাল্টা আক্রমণ করে গেছেন মেহেদী মিরাজ। একপ্রান্তে তিনি শেষ পর্যন্ত ৩৮ রানে অপরাজিত থেকে গেলেও সঙ্গীর অভাবে দলীয় সংগ্রহ আর বাড়াতে পারেননি তিনি। সকালের সেশনে নতুন বলেই আবার ধরাশায়ী হলো বাংলাদেশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply