সৌরভের বোর্ডের বিরুদ্ধে মুখ খুললেন ভিরাট কোহলি

|

ছবি: সংগৃহীত

সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব হারানোর পর এতদিন নীরব ছিলেন ভিরাট কোহলি। কোহলির সেই নীরবতা যে ঝড়ের পূর্বাভাস ছিল, তা বুঝতে পেরেছিল সকলেই। ভারতের টেস্ট অধিনায়ক মুখ খুললে যে ঝড় উঠবে, সে ধারণাই সঠিক হলো।

বুধবার (১৫ ডিসেম্বর) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে ভারতীয় দল উড়ে যাওয়ার আগে টিম ইন্ডিয়ার টেস্ট অধিনায়ক বিস্ফোরক সব তথ্য জানালেন বোর্ডের বিরুদ্ধে। জানান, নির্বাচকরা মাত্র দেড় ঘণ্টা আগে তাকে জানান যে তিনি আর ওয়ানডে অধিনায়ক থাকছেন না।

কোহলি দাবি করেছেন, ওয়ানডে অধিনায়কের পদ থেকে যে সরানো হচ্ছে, সেটা তাকে আগে জানায়নি বোর্ড। নির্বাচক কমিটির বৈঠকের মাত্র দেড় ঘণ্টা আগে জানানো হয় তিনি আর অধিনায়ক থাকছেন না। কোহলি বলছেন, নির্বাচক কমিটির বৈঠকের দেড় ঘণ্টা আগে আমাকে বলা হয়, আমাকে ওয়ানডে অধিনায়ক রাখা হচ্ছে না। তার আগে আমার সঙ্গে কোনোরকম আলোচনা হয়নি। নির্বাচক কমিটির বৈঠকেই আমরা এটা নিয়ে আলোচনা করেছি। তবে নির্বাচক কমিটির বৈঠকের আগে আমাকে এ নিয়ে কিছু জানানো হয়নি। তবে, এতে আমার কোনো সমস্যা নেই।

আরও পড়ুন: সাবেক স্ত্রীকে ৬৬টি ম্যাসেজ ও ১৮ বার ফোন করে গ্রেফতার স্ল্যাটার

পাশাপাশি বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি যে দাবি করেছিলেন, ভিরাটকে টি-টোয়েন্টি অধিনায়কত্ব না ছাড়তে অনুরোধ করা হয়েছিল, সেই দাবিও খারিজ করে দিয়েছেন ভারতের টেস্ট অধিনায়ক। তার স্পষ্ট কথা, কেউ তাকে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব না ছাড়তে অনুরোধ করেননি। অর্থাৎ বোর্ড সভাপতির ঠিক বিপরীত কথা বলছেন ভারতের টেস্ট দলের অধিনায়ক।

উল্লেখ্য, ৯৫টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন কোহলি যেখানে ৬৫টিতে জয়, ২৭টি হেরেছে তার দল। শতকরা ৭০ শতাংশেরও বেশি ম্যাচ জিতেছেন তিনি। যা কপিল দেব, ধোনিদের মতো বিশ্বজয়ী অধিনায়কের থেকে বেশি। বিশ্বকাপে সফল না হলেও ১৯টি দ্বিপাক্ষিক সিরিজের মধ্যে ১৫টি জিতেছেন তিনি। শুধু তাই নয়, অধিনায়ক হিসেবে ২১টি সেঞ্চুরি করেছেন ভিরাট। ব্যাটিং গড় ৭২.৬৫।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply