সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

|

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা অপহরণ মামলার প্রতিবাদে মানববন্ধন।

গাইবান্ধা প্রতিনিধি:

রিকশা চালক ছকু মিয়াকে রাতভর নির্যাতন ও হত্যার ঘটনায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক পিয়ারুল ইসলামের নামে মিথ্যা অপহরণ মামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলার সংবাদকর্মীরা।

রোববার (১৯ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধা শহরের ডিবি রোডের নাট্য সংস্থার সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। প্রেসক্লাব গাইবান্ধার আয়োজনে মানববন্ধন কর্মসূচিতে জেলার ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়। সাংকাদিক পিয়ারুল ইসলাম অনলাইন নিউজ পোর্টাল নিউজবাংলার গাইবান্ধা প্রতিনিধি এবং প্রেসক্লাব গাইবান্ধার যুগ্ম সম্পাদক।

মানববন্ধনে বক্তারা বলেন, সাদুল্লাপুর উপজেলার পূর্ব দামোদরপুর গ্রামের রিকশা চালক ছকু হত্যা মামলার দায় এড়াতে এবং সংবাদ প্রকাশের জেরেই দাদন ব্যবসায়ী আলমগীর ও মন্টু গং মিথ্যা অপহরণের নাটক সাজিয়ে আদালতে মামলা করে। মামলায় সাংবাদিক পিয়ারুল ইসলামকে সহযোগী, ছকুর ছেলে হত্যা মামলার বাদী মোজাম্মেল হক ও সাক্ষী আশাদুল ইসলামসহ চারজনকে আসামি করা হয়।

আরও পড়ুন ‘সাংবাদিক এখন সবথেকে বড় সমস্যা’, রোষানলে আওয়ামী লীগ নেতা

বক্তাদের অভিযোগ, ৯৯৯ নাম্বারে ফোন করে নির্যাতিত ছকু মিয়াকে পুলিশের সহায়তায় উদ্ধার এবং পরবর্তীতে তাকে হত্যার ঘটনায় একাধিক সংবাদ প্রকাশ করে সাংবাদিক পিয়ারুল ইসলাম। এতেই ক্ষিপ্ত হয়ে দাদন ব্যবসায়ী আলমগীরসহ তার ভাইয়েরা মিথ্যা মামলা দিয়ে পিয়ারুলকে হয়রানী করছে। এছাড়া সঠিক তদন্ত না করেই বাদী পক্ষের কাছে প্রভাবিত হয়ে তদন্তকারী পিবিআই কর্মকর্তা (এসআই) দিপঙ্কর সরকার আদালতে মিথ্যা প্রতিবেদন দাখিল করেন বলেও অভিযোগ বক্তাদের।

অবিলম্বে বক্তারা সাংবাদিক পিয়ারুল ইসলামের নামে পরিকল্পিত অপহরণের মিথ্যা মামলা প্রত্যাহার এবং পক্ষপাতিত্ব প্রতিবেদনের ঘটনায় তদন্তকারী পিবিআই কর্মকর্তা দিপঙ্কর সরকারের শাস্তিসহ পুরো ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply