যুক্তরাষ্ট্রে স্থায়ী হওয়ার খবরটি সত্য নয়: শাকিব খান

|

ছবি: সংগৃহীত

কিছুদিন যাবত খবর রটেছে যে দেশের জনপ্রিয় তারকা শাকিব খান যুক্তরাষ্ট্রে স্থায়ী হতে যাচ্ছেন বলে । তবে এ কথা সত্য নয় বলে জানিয়েছেন এ সুপারস্টার। যমুনা নিউজের এক প্রতিবেদনের প্রেক্ষিতে শাকিব এমন মন্তব্য করেন বলে জানা গেছে।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে শাকিব খান বলেন, যারা আমার যুক্তরাষ্ট্রে থাকা নিয়ে কথা বলছেন, তারা এ প্রক্রিয়া সম্পর্কে জানেন না।

এর আগে, গত ১২ নভেম্বর ১৬ তম চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসে অংশ নিতে যুক্তরাষ্ট্রে যান ‘কিং খান’ খ্যাত তারকা শাকিব খান। পরে গত ৫ ডিসেম্বর ঢালিউড ফিল্মস অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ডসে অংশ নেন তিনি। দুই অনুষ্ঠানের মঞ্চে শাকিব ঘোষণা দেন যে, যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে তিনি তার আপকামিং সিনেমার শ্যুটিং করছেন, যা মুক্তি পাবে বিশ্বব্যাপী। এজন্য সবকিছু গুছিয়ে মার্কিন মুলুকে শ্যুটিংয়ের প্রি-প্রডাকশন গোছাচ্ছেন তিনি।

এর মধ্যেই গণমাধ্যমে ছড়িয়ে পড়ে শাকিব খানের যুক্তরাষ্ট্রে স্থায়ী হবার খবর। এ ব্যাপারে শাকিব খান বলেন, এটি সত্য নয়। শাকিব বলেন, আমার এখানে স্থায়ী বসবাসের কথা উঠছে কেন? আমি তো চাইলে আগামী মাসেই দেশে ফিরতে পারি। দেশান্তরী হওয়ার মতো কিছু তো ঘটে নাই। আমি এখানে কাজের মধ্যে আছি। যারা বড় আয়োজনে সিনেমা বানায় তারা বোঝে প্রি-প্রডাকশনে কত মাস লাগে! আমেরিকার মতো দেশে আমি প্রথম সিনেমা করতে যাচ্ছি, সবকিছু গোছাতে গোছাতে তো আমার দিনরাত পার হয়ে যাচ্ছে।

শাকিব আরও খান বলেন, আমেরিকার গ্রিন কার্ড দেশটির সরকার সম্মান জানিয়ে বিভিন্ন দেশের সেলেব্রেটিদের দিয়ে থাকে। এই সম্মানটা সবাইকে দেয়া হয় না। যাদের দেয় তারা সম্মানিত হয়ে গ্রহণ করে। আর কোভিডের আগে দেশে থাকতে অন্য প্রক্রিয়ায় আমারটা ঠিক হয়ে ছিল। তার মানে তো এই না যে আমি আমার দেশ ছেড়ে দিচ্ছি। এখানে এসে শুধু গ্রহণের প্রক্রিয়া ছিল। এজন্য তো বছরের পর বছর থাকতে হয় না। বাংলাদেশের অনেক টপ সেলেব্রেটি আগে থেকে গ্রিন কার্ড পেয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশের সেলেব্রেটিরা বাংলাদেশে বাস করে নিয়মিত কাজ করছেন। বলিউডের বহু সেলেব্রেটিরই গ্রিন কার্ড রয়েছে। এছাড়া, দুবাই, কানাডা, অস্ট্রেলিয়াতে তাদের বাড়ি-ব্যবসা প্রতিষ্ঠান সবই আছে। কিন্তু তারা ইন্ডিয়াতে বসবাস করে নিয়মিত কাজ করছেন। তাহলে এতদিন পর আমার এটা নিয়ে কথা উঠছে কেন? কিছু মানুষ সবসময় অপব্যাখ্যা দিয়ে থাকে। বিভ্রান্ত হওয়ার কিছু নেই।

অনেকটা ক্ষোভ থেকে শাকিব খান বলেন, সিনেমা সংশ্লিষ্ট কিছু মানুষ আছে যাদের মিডিয়ার সামনে কথা বললে আরও জেনে বুঝে কথা বলা উচিত। তারা এমনভাবে আমাকে নিয়ে কথা বলে যেন তাদের সাথে আমার প্রতিদিন কথা হয়। অথচ গত ছয়মাসেও দেখা যায় তাদের সাথে আমার কথা হয় না, দেখা হয় না। আমি আমেরিকায় আসবো আগেই থেকে ঠিক ছিল। এজন্য বারবার বলেছি গলুই এর ডাবিং করিয়ে নিতে। কিন্তু তারা পারে নাই। পরেও বলেছিলাম অনলাইনে পাঠিয়ে দিলে আমি ডাবিং করে দেব যেহেতু ডিসেম্বরে মুক্তি চায়। কিন্তু ডিরেক্টর তার কাজে এসেছে, আমাকে জানালে সঙ্গে সঙ্গে ডাবিং করিয়ে দিয়েছি।

সবশেষে শাকিব বলেন, আমি সবসময় চুপচাপ থেকে নিজের কাজটা প্রাধান্য দিয়েছি। নিজের মতো এগিয়ে গিয়েছি। বহু অপব্যাখ্যা, অবান্তর-গুজব আমাকে নিয়ে ছড়িয়েছে। এগুলো কখনই তোয়াক্কা করিনি। দিনশেষে মানুষ জেনেছে আমি ঠিক ছিলাম। আমার স্বপ্নটা অনেক বড়। সেই স্বপ্ন পূরণে এতদূর এয়েছি। কোটি মানুষের ভালোবাসা ও দোয়া আজকে আমাকে এখানে এতদূর পৌঁছে দিয়েছে। আরও অনেক কাজ করা বাকি। আগামীতেও এই ভালোবাসা সঙ্গে নিয়ে আমি আমার কাজ করে যাবো।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply