ফ্ল্যাট থেকে ৮০ লাখ টাকা উদ্ধার, পার্থ গোপালের ৮ বছরের কারাদণ্ড

|

অনিয়ম, দুর্নীতি ও ঘুষের অভিযোগে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে বরখাস্ত ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিকের ৮ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সেইসঙ্গে জব্দ করা ৬৫ লাখ টাকা বাজেয়াপ্ত ঘোষণা করা হয়েছে।

রোববার (৯ জানুয়ারি) দুর্নীতি ও মানিলন্ডারিং আইনে দায়ের করা মামলার ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এই রায় দেন। গেলো বছরের ২৭ ডিসেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার এই দিন ঠিক করেন বিচারক। আলোচিত এ মামলায় রাষ্ট্রপক্ষে ১২ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে ২০১৯ সালের ২৯ জুলাই মামলা করে দুদক। মামলাটি তদন্ত করে দুদক একই বছরের ২৩ আগস্ট পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। জিজ্ঞাসাবাদের পর অভিযান চালিয়ে পার্থ গোপালের ফ্ল্যাট থেকে নগদ ৮০ লাখ টাকা উদ্ধার করে দুদক। এরপরই আটক করা হয় তাকে।

মামলার অভিযোগপত্রে বলা হয়, বরখাস্ত হওয়া কারা উপ-মহাপরিদর্শক পার্থ গোপাল বণিক সরকারি চাকরিতে দায়িত্ব পালনের সময় ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ঘুষের মাধ্যমে ৮০ লাখ টাকা অবৈধভাবে অর্জন করেন।

অভিযানের সময় পার্থর বাসা থেকে টাকাভর্তি ব্যাগ ফেলে দেওয়া হয় পাশের বাসার ছাদে। প্রতিবেদনটি পড়ুন এখানে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply