‘বর্তমান নির্বাচন কমিশনের ভূমিকা ভালো ছিল না’

|

কাদের সিদ্দিকী। ফাইল ছবি

বর্তমান নির্বাচন কমিশনের ভূমিকা ভালো ছিল না বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। রোববার (৯ জানুয়ারি) নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতির ডাকা সংলাপ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ইসি গঠনের জন্য সার্চ কমিটি গঠন না করে আইন প্রণয়ন দরকার। শক্তিশালী ও ব্যক্তিত্ব সম্পন্ন, সবার কাছে গ্রহণযোগ্য মানুষদের কমিশনে রাখতে হবে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক না রাখার আহ্বান জানান কাদের সিদ্দিকী। মতের মিল না থাকলেও সংলাপে না যাওয়া দলগুলোর আলোচনায় অংশ নেয়া উচিত ছিল বলে উল্লেখ করেন তিনি।

কাদের সিদ্দিকীর নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল রোববার সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপে বসে। কাদের সিদ্দিকী ছাড়া প্রতিনিধি দলে ছিলেন দলটির মহাসচিব হাবিবুর রহমান, সহ-সভাপতি আমিরুল ইসলাম তারেক, যুগ্ম মহাসচিব ইকবাল সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন কাদের সিদ্দিকী, কেন্ত্রীয় সদস্য ফরিদ আহমেদ এবং ছাত্র আন্দোলনের সভাপতি রিফাতুল ইসলাম দীপ।

প্রসঙ্গত, নতুন ইসি গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গত বছরের ২০ ডিসেম্বর থেকে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন। সংলাপে প্রথম রাজনৈতিক দল হিসেবে জাতীয় পর্টি অংশ নেয়। ওই আলোচনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছিলেন, গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার এই উদ্যোগ।

উল্লেখ্য, বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। পরদিন নতুন কমিশন দায়িত্ব গ্রহণ করার কথা রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply