বিদায়ী টেস্টে রস টেলরকে ‘গার্ড অব অনার’ দিলো বাংলাদেশ (ভিডিও)

|

শেষ টেস্টে টাইগারদের কাছ থেকে গার্ড অব অনার পেলেন কিউই কিংবদন্তি। ছবি: সংগৃহীত

কিউই কিংবদন্তি রস টেলর খেলছেন তার বিদায়ী টেস্ট ম্যাচ। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দিয়েছিলেন তিনি আগেই। ক্রাইস্টচার্চ টেস্টে হয়তোবা শেষবারের মতোই ব্যাট করতে নামলেন এই ‘মডার্ন ডে লেজেন্ড’। আর বাংলাদেশও তাকে দিলো গার্ড অব অনার।

ব্যাট হাতে রস টেলর মাঠে নামতেই দর্শকদের করতালিতে মুখরিত হয়ে উঠে ক্রাইস্টচার্চের হেগলি ওভাল। ৩৮ বছর বয়সী টেলরকে প্রথমে এগিয়ে গিয়ে অভিনন্দন জানান বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুমিনুল হক। এরপরেই গোটা দল দুই পাশে দাঁড়িয়ে টেলরকে ‘গার্ড অফ অনার’ দিয়ে বিশেষ সম্মান জানায়। নিজের শেষ টেস্ট ম্যাচ খেলা টেলরও স্বভাবতই প্রতিপক্ষ থেকে এমন সম্মান পেয়ে অভিভূত হন এবং টাইগারদের জানান ধন্যবাদ।

ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে অবশ্য মাত্র ২৮ রানেই এবাদত হোসেনের বলে আউট হয়ে সাজঘরে ফিরে যান লাল বলের ক্রিকেটে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক রস টেলর। দ্বিতীয় টেস্টে আরও একটা ইনিংস বাকি থাকলেও খুব সম্ভবত টেলর খেলে ফেলেছেন তার শেষ ইনিংস। কারণ, ৩৯৫ রানে পিছিয়ে থাকা বাংলাদেশ যদি রস টেলরকে আবার ব্যাট করতে নামাতে চায় তবে দ্বিতীয় ইনিংসে মহাকাব্যিক পারফরমেন্সই যে উপহার দিতে হবে মুমিনুলদের।

আরও পড়ুন: ৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়ে যা বললেন বোল্ট


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply