দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে, বিপাকে দরিদ্ররা

|

পঞ্চগড় প্রতিনিধি:

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে দিন দিন বেড়েই চলছে শীতের প্রকোপ। অনুভূত হচ্ছে কনকনে শীত। আর এতে বিপাকে পড়েছেন জেলার খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষরা।

আজ শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। যা আজ সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

কনকনে শীতের কারণে বিপাকে পড়া জেলা শহরের ভ্যান চালক আব্দুর রহমান বলেন, দুইদিন ধরে অনেক শীত অনুভূত হচ্ছে। বাজারে তেমন মানুষজন থাকে না। আগের মতো যাত্রী হয় না। তাই বিকেল থেকে বেকার বসে আছি।

একই কথা বলেন জেলার তেঁতুলিয়া উপজেলার পাথর উত্তোলন শ্রমিক রবিউল ইসলাম। তিনি বলেন, আজ অনেক শীত। সকালে নদীতে নামার কথা থাকলেও দুপুরের পর নামতে হয়েছে। তাই আজ তেমন পাথর উত্তোলন করতে পারিনি। শীত আসলে আমাদের কষ্ট বেড়ে যায়, কেউ খোঁজ-খবর নিচ্ছে না আমাদের৷

আবহাওয়া অফিস জানায়, পঞ্চগড়ে দুয়েকদিনের মধ্যে তাপমাত্রা আরও হ্রাস পাবে এবং তাপমাত্রা নিম্নে নামার সম্ভাবনা রয়েছে।

জেলা প্রশাসক জহুরুল ইসলাম বলেন, পঞ্চগড়ে প্রতি বছরের ন্যায় এ বছরও গরীব, অসহায় ও শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে। জেলার ৫ উপজেলার ৪৩টি ইউনিয়নে এ পর্যন্ত সাড়ে ৩৩ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে এবং তা অব্যাহত রয়েছে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply