কানাডা-যুক্তরাষ্ট্র সীমান্তে বরফে জমা চার মৃতদেহ উদ্ধার

|

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সীমান্তের কাছে তুষারে ঢাকা একটি মাঠ থেকে খুব ছোট এক বাচ্চাসহ চারজনের মৃতদেহ উদ্ধার করেছে কানাডার পুলিশ। অতি শীতল আবহাওয়ার কারণে তাদের মৃত্যু হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। সেখানে তখন তাপমাত্রা ছিল মাইনাস ৩৫ ডিগ্রি (শূন্যেরও ৩৫ ডিগ্রি নিচে)। বুধবার (১৯ জানুয়ারি) ম্যানিটোবা প্রদেশের এমারসনে লাশগুলো পাওয়া যায়।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়, এগুলো ছিল একজন পুরুষ, একজন নারী, একজন বালক ও খুব ছোট এক শিশুর মৃতদেহ। যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বলেছেন, তারা ভারতীয় বলে ধারণা করা হচ্ছে। দৃশ্যত তারা অবৈধভাবে সীমান্ত পেরিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করছিলেন।

ম্যানিটোবা রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) এর সহকারি কমিশনার জেন ম্যাকলাচি বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সাংবাদিকদের খবরটি জানান। তিনি একে চরম দুঃখজনক একটি বিষয় বলে অভিহিত করেন।

আরও পড়ুন: পাপ মোচনে মাইনাস ৫০ ডিগ্রি তাপমাত্রার পানিতে ডুব!

পুলিশ জানায়, বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় যুক্তরাষ্ট্রের সীমান্ত টহল দল কানাডীয় পুলিশকে সতর্ক করে দিয়ে জানায়, তারা ওই এলাকা দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করা একদল লোককে গ্রেফতার করেছে। ওই স্থানটি অবৈধ সীমান্ত পারাপারের জন্য পরিচিত। আটক লোকদের একজনের কাছে ছোট বাচ্চার জিনিসপত্র থাকলেও তার সাথে কোনো বাচ্চা ছিল না।

তখন ওই এলাকায় সীমান্তের দুপাশেই তল্লাশি চালানো হয়। কয়েক ঘণ্টা পর যুক্তরাষ্ট্র সীমান্ত থেকে মাত্র ২৫ থেকে ৩৫ ফুট দূরত্বের মধ্যে মৃতদেহগুলো পাওয়া যায়। এরপর বরফের মধ্যে চলার উপযোগী যান ব্যবহার করে গভীর তুষারের মধ্যে রাত পর্যন্ত অনুসন্ধান চলে।.

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply