চা বানিয়ে টি ব্যাগ ফেলে দিচ্ছেন? একাধিক কাজে লাগাতে পারেন

|

চা বানিয়ে টি ব্যাগ ফেলে দেন অধিকাংশই। মূলত এমনটাই অভ্যাস। চা পানে যারা অভ্যাস্ত, তাদের মূল উদ্দেশ্য থাকে স্বাদ ভালো হলেই হয়। কিন্তু টি ব্যাগ নানা কাজে ব্যবহার করা যায়। ঘরের জিনিসপত্র পরিষ্কার করা থেকে রান্নায় সাহায্য করতে পারে টি ব্যাগ। জেনে নেয়া যাক সেসব।

• রান্নার বাসনে অনেক সময় তেলতেলে ভাব হয়। এই তেল সরাতে সাহায্য করতে পারে ব্যবহৃত টি ব্যাগ। একটি পাত্রে পানি গরম করে তাতে ব্যবহৃত কয়েকটি টি ব্যাগ ফেলে দিন। তারমধ্যে কয়েক ঘণ্টা চুবিয়ে রাখুন তেলতেলে ভাব হওয়া যেকোনো বাসন। কিছুক্ষণ পর তুলে ধুয়ে নিলে একেবারে ঝকঝকে দেখাবে।

• মাইক্রোওয়েভ ওভেন থেকে শুরু করে রান্নার গ্যাসের স্ল্যাব, সব জায়গায় জমে থাকা তেল-ময়লা পরিষ্কার করতেও কাজে লাগানো যায় ব্যবহৃত টি ব্যাগ। চা বানানোর পর আবার গরম জলে কিছুক্ষণ সেই টি ব্যাগ ভিজিয়ে রাখুন। জলের মধ্যে এবার কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে নিন। সেই জলে কাপড় ভিজিয়ে মাইক্রোওয়েভ ওভেন মুছে নিন। উঠে যাবে সব ময়লা।

• অনেকে আগের রাতেই মাংস মেখে রাখেন, নরম হওয়ার জন্য। অনেক সময় যথেষ্ট নরম হয় না। এই সমস্যার সমাধানও করতে পারে টি ব্যাগ। হালকা গরম জলে ব্যবহৃত কয়েকটি টি ব্যাগ ভিজিয়ে রাখুন। তারপর টি ব্যাগ তুলে নিয়ে তাতে মাংস ভিজিয়ে রাখতে হবে। তা হলেই অনেক সহজে নরম হবে মাংস।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply