পরিবারকে সাইবেরিয়ার ভূগর্ভস্থ গোপন বাঙ্কারে সরিয়ে ফেলেছেন পুতিন!

|

ছবি: সংগৃহীত।

ইউক্রেনে হামলা করার আগেই নিজ পরিবারের সদস্যদের রাশিয়ার পূর্বাঞ্চলের সাইবেরিয়ার ‘ভূগর্ভস্থ শহর’-এর ‘বিলাসবহুল’ গোপন বাঙ্কারে সরিয়ে ফেলেছেন ভ্লাদিমির পুতিন। এক ভিডিও বার্তায় এমনটাই দাবি করছেন মস্কোর আন্তর্জাতিক সম্পর্ক ইনস্টিটিউটের প্রাক্তন অধ্যাপক ভ্যালেরি সালোভে। প্রতিবেদন ডেইলি মেইলের।

ওই অধ্যাপক জানিয়েছেন, আলতাই পর্বতমালার কাছে পুতিন যে বাঙ্কারে তার পরিবারকে রেখেছেন সেটি পরমাণু হামলা থেকে সুরক্ষিত। পরমাণু হামলা হলেও সেই বাঙ্কারের ক্ষতির সম্ভাবনা নেই।

এর আগেও রাশিয়ায় অবস্থান করেই পুতিনের বিরুদ্ধে মুখ খুলেছেন সালোভে। মন্তব্য করেছিলেন পুতিনের শারীরিক ও মানসিক সমস্যা নিয়েও। জানিয়েছিলেন, রাশিয়ার জনগণকে লুকিয়ে গোপনে চিকিৎসা করাচ্ছেন পুতিন।

আরও পড়ুন: কিয়েভে টেলিভিশন সেন্টারে রুশ হামলা, বন্ধ সম্প্রচার (ভিডিও)

ভ্যালেরি সালোভে মস্কোর আন্তর্জাতিক সম্পর্ক ইনস্টিটিউটের প্রাক্তন অধ্যাপক। এই প্রতিষ্ঠানটিতে ভবিষ্যত গুপ্তচর ও কূটনীতিকরা প্রশিক্ষণ নিতে আসেন। পুতিনের শারীরিক সমস্যা নিয়ে কথা বলায় তার বিরুদ্ধে তদন্ত চলছে।

এদিকে ষষ্ঠ দিনের মতো ইউক্রেনে চলছে রুশ আগ্রাসন। গত বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) থেকে ইউক্রেনে আগ্রাসন শুরু করে রাশিয়া। সংঘাতের পঞ্চম দিন সোমবার বেলারুশে দুই পক্ষ শান্তি আলোচনায় বসে। তবে কোনো সমাধান ছাড়াই শেষ হয় প্রথম এ বৈঠক। পরবর্তী বৈঠক বুধবার অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply