অনুপ্রবেশকারীরা ছাত্রলীগের নেতৃত্বে আসতে পারবে না: কাদের

|

অনুপ্রবেশকারীরা যেন আর ছাত্রলীগের নেতৃত্বে আসতে না পারে সে বিষয়ে সজাগ থাকতে সকলের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। যোগ্য এবং ত্যাগীদের মধ্য থেকেই ছাত্রলীগের নতুন নেতৃত্ব খুঁজে নেয়া হবে বলে জানান তিনি। রোববার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলনে এসব কথা বলেন তিনি।

দুর্যোগপূর্ণ আবহাওয়া মাথায় নিয়েই ছাত্র শিক্ষক কেন্দ্রে আয়োজিত সম্মেলনে যোগ দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সম্মেলনে নিজেদের কার্যক্রম তুলে ধরার পাশাপাশি শিক্ষার পরিবেশ বজায় রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ধরনের সন্ধ্যাকালীন কোর্স বন্ধের দাবি জানান ছাত্রলীগ নেতারা।

অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের নতুন নেতৃত্বকে দলীয় আর্দশ মেনে চলার পরামর্শ দেন সংগঠনের সাবেক নেতারা। পরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন,ছাত্রলীগকে অবশ্যই সুনামের ধারায় ফিরে আসতে হবে। সিন্ডিকেটের মাধ্যমে নতুন নেতৃত্ব গঠন করা হবে না বলেও জানান তিনি।

আর্দশহীন কর্মীকে বিপদের সময় খুজে পাওয়া যায় না উল্লেখ করেন ওবায়দুল কাদের। আহ্বান জানান সাম্প্রতিক কোটা সংস্কার আন্দোলনের সময় ছাত্রলীগের ভূমিকা মূল্যায়নের।

ব্যক্তিগত রেষারেষির কারণে সংগঠন যেন কোনোভাবেই ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়ে সকলকে সজাগ থাকার নির্দেশও দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply