চলে গেলেন মোশাররফ হোসেন রুবেল

|

মোশাররফ হোসেন রুবেল। ছবি: সংগৃহীত

জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি ব্রেন টিউমারে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে এই বাঁহাতি অর্থোডক্স স্পিনারের বয়স ছিল ৪০ বছর।

২০১৯ সালের মার্চে ব্রেন টিউমার ধরা পড়ে রুবেলের। সিঙ্গাপুরে একাধিকবার চিকিৎসার পর সে বছরই করা হয় অস্ত্রোপচার। ২০২০ সালে সুস্থ হয়ে মাঠে ফেরার প্রস্তুতিও নিচ্ছিলেন এই ক্রিকেটার। তবে নভেম্বরে জানা যায় পুরোনো টিউমারটি আবারও বাড়ছে।

লাল-সবুজের জার্সিতে আর মাঠ মাতাতে দেখা যাবে না মোশাররফ রুবেলকে। ছবি: সংগৃহীত

গত শুক্রবার (১৫ এপ্রিল) শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে বাসায় ফেরেন রুবেল। বিষয়টি নিশ্চিত করে রুবেলের স্ত্রী ফারহানা রুপা তখন জানিয়েছিলেন, আলহামদুলিল্লাহ, মোশাররফ এখন ভালো আছেন। সকলের দোয়াপ্রার্থী।

জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে খেলা মোশাররফ রুবেলের ২০১৯ সালে ব্রেন টিউমার ধরা পড়ে। এরপর সিঙ্গাপুরে চিকিৎসা নিলে মাঠে ফিরলেও তিনি আর পুরোপুরি সেরে ওঠেননি। গত মার্চে গুরুতর অসুস্থ হওয়ায় আবারও ঢাকার একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয় তাকে।। এরপর শারীরিক অবস্থার উন্নতি ঘটলে সাধারণ কেবিনে আনা হয়। বাসায়ও ফেরেন। কিন্তু এ ফেরায় যে তার শেষ ফেরা ছিল তা কে জানতো!

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply