নিউমার্কেটে সংঘর্ষ: নাহিদ ও মোরসালিন হত্যা মামলায় ৫ শিক্ষার্থী গ্রেফতার

|

সংগৃহীত ছবি।

নিউমার্কেট ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষে ডেলিভারিম্যান নাহিদ ও দোকানকর্মী মোরসালিন হত্যা মামলায় ৫ জনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ। তিনি বলেন, হত্যার ঘটনায় আব্দুল কাইয়ুম, পলাশ মিয়া, মাহমুদ ইরফান, ফয়সাল ইসলাম, জুনাইদ বুগদাদী প্রত্যক্ষভাবে জড়িত। পাঁচজনই ঢাকা কলেজের ছাত্র। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ঘটনার সময় পরিধেয় বস্ত্র ও হেলমেট উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে নিউমার্কেট থানায় মামলা দায়ের করা হয়েছে।

গ্রেফতাররা নাহিদ হত্যায় প্রত্যক্ষভাবে অংশ নেয় বলে ডিবি প্রধান জানান। তবে নিহত নাহিদ মারামারির সাথে প্রত্যক্ষভাবে জড়িত ছিল বলেও জানান তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে গুজবের ওপর ভিত্তি করে অন্য কলেজের শিক্ষার্থীরাও এই সংঘর্ষে ঢাকা কলেজের পক্ষে যুক্ত হয়েছিল।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল রাতে ও ১৯ এপ্রিল দুপুরে নিউমার্কেটের দোকান-মালিক ও কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ হয়। এতে নাহিদ ও মোরসালিন নামে দুজনের প্রাণহানি এবং অর্ধশতাধিক মানুষ আহত হন। এ ঘটনায় অন্তত তিনটি মামলা দায়ের হয়েছে। এরপর গত ২৪ এপ্রিল বিকেল পাঁচটায় ঢাকা কলেজের আন্তর্জাতিক ছাত্রাবাসের ১০১ নম্বর কক্ষে অভিযান পরিচালনা করে আইনশৃঙ্খলাবহিনীর সদস্যরা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply