শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধায় সিক্ত আবুল মাল আব্দুল মুহিত

|

কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধায় সিক্ত সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বেলা ১২টার দিকে তাকে শহীদ মিনারে নেয়া হয়। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাদের সামরিক সচিবগণ ফুলেল শ্রদ্ধা জানান। এরপর জাতীয় সংসদের স্পিকারের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এছাড়া রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও নানা শ্রেণি-পেশার মানুষ শ্রদ্ধা জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। শহিদ মিনারে ঘণ্টাখানেক শ্রদ্ধা পর্ব শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল ১১টায় গুলশান আজাদ মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। সেখানেও জানাজায় মন্ত্রীপরিষদের সদস্য, সংসদ সদস্য, সামরিক-বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তা, ব্যবসায়ী নেতৃবৃন্দ ছাড়াও সর্বস্তরের মানুষ অংশ নিয়েছেন। জানাজায় আবুল মাল আব্দুল মুহিতের রুহের মাগফেরাত কামনা করা হয়।

ঢাকার আনুষ্ঠানিকতা শেষে সড়কপথে তার মরদেহ সিলেটে নিয়ে যাওয়া হবে। আগামীকাল পারিবারিক কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।

এর আগে, শুক্রবার দিনগত রাত ১২টা ৫০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply