সিরাজগঞ্জে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড

|

ছবি: প্রতীকী

সিনিয়র রিপোর্টার, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের এনায়েতপুরে ইয়াকুব আলীকে হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে আরও ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৩ মে) দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক বেগম সালমা খাতুন এ রায় দেন। জেলা ও দায়রা জজ আদালতের এপিপি মো. শামছুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- এনায়েতপুর থানার খুকনী কান্দিপাড়া গ্রামের মো. রইচ উদ্দিন প্রাংয়ের (৫০) ছেলে মো. আ. রহিম খলিফা, একই গ্রামের মৃত শুকুর আলী সরকারের ছেলে মো. আ. রহমান (৪৮) ও মো. ওয়াজেদ আলীর ওরফে মধুর ছেলে মো. খুশি আলম ওরফে সাইফুল ইসলাম (৪২)।

মামলা সূত্রে জানা যায়, জেলার এনায়েতপুর থানার রূপনাই (গাছপাড়া) গ্রামের ইয়াসিন মোল্লার ছেলে ইয়াকুব একই থানার খুকনী কান্দিপাড়া গ্রামের খুশি আলম ওরফে সাইফুল ইসলাম ও মো. আ. রহিম খলিফার মেয়েদেরকে বিরক্ত করতো। সেই আক্রোশে গত ৫ জানুয়ারি ২০২০ সালে সন্ধ্যায় আ. রহিম খলিফা ও আ. রহমান মিলে পরিকল্পিতভাবে ইয়াকুব আলীকে শ্বাসরোধে হত্যা করে এবং তার লাশ গুম করার জন্য খুকনী ইউনিয়নের ইসলামপুর গ্রামে জনৈক মো. নুরু হাজী ও আ. কুদ্দুসের সরিষা ক্ষেতের সীমানায় ফেলে দেয়।

ঘটনার পরের দিন নিহত ইয়াকুব আলীর বাবা ইয়াসিন আলী এনায়েতপুর থানায় অজ্ঞাতনামা আসামিদের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে হত্যা মামলায় মো. আ. রহমান গ্রেফতার হওয়ার পর নিজেকেসহ এই হত্যাকাণ্ডে আরও দুইজনের জড়িত থাকার কথা স্বীকার করেন। পরে আদালতে ১৬৪ ধারায় নৃশংস হত্যাকাণ্ডের বর্ণনা দেয়। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে আসামি খুশি আলম ওরফে সাইফুল ইসলাম ও মো. আ. রহিম খলিফার উপস্থিতিতে অপর আসামি আ. রহমানের অনুপস্থিতিতে আজ আদালত এই রায় ঘোষণা করেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply