ভারত থেকে কোনো রোহিঙ্গা অনুপ্রবেশের চেষ্টা করলে পুশব্যাক করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ফাইল ছবি।

কক্সবাজার প্রতিনিধি:

ভারত থেকে কোনো রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করতে চাইলে তাদেরকে পুশব্যাক করা হবে। সেসব রোহিঙ্গাকে বিজিবি সদস্যরা ফের ভারতেই পাঠিয়ে দেবে। বৃহস্পতিবার (২৬ মে) কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে ‘বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইন-শৃঙ্খলা সম্পর্কিত জাতীয় কমিটি’ শীর্ষক সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় রোহিঙ্গা ক্যাম্পে ক্রমবর্ধমান মাদক ব্যবসা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন মন্ত্রী।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে শুরু হওয়া এ সভা শেষ হয় রাত ১১টায়। সভা শেষে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি রোহিঙ্গা অনুপ্রবেশ নিয়ে ভারত সরকারের কাছে আমরা উদ্বেগ প্রকাশ করেছি। ভারত থেকে আর কোনো রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশের চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাদের আবার ভারতেই ফেরত পাঠাবে।

রোহিঙ্গা ক্যাম্পে মাদক ব্যবসা ছড়িয়ে পড়া নিয়ে উদ্বেগ প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা ক্যাম্পে মাদক ব্যবসা উদ্বেগজনক। রোহিঙ্গারা মাদক ব্যবসাসহ নানা অপরাধকর্মে জড়িয়ে পড়ছে। ক্যাম্পের ভেতর এবং বাইরে যারা মাদক ব্যবসা করছে তাদেরকে চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।

ক্যাম্পের নিরাপত্তা বেষ্টনী আরও জোরদার করা হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রয়োজন ছাড়া রোহিঙ্গারা ক্যাম্পের বাইরে যেতে পারবে না। যারা ক্যাম্পের বাইরে চলে গেছে তাদেরকে ক্যাম্পে ফিরিয়ে আনা হবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply