আবদুল গাফফার চৌধুরীকে শেষ ফুলেল শুভেচ্ছা জানাচ্ছে দেশবাসী

|

আবদুল গাফফার চৌধুরীর মরদেহে ফুলেল শ্রদ্ধা জানাচ্ছেন বিশিষ্ট নাগরিকরা।

বিশিষ্ট সাংবাদিক ও ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানের রচয়িতা আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ আনা হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনারে। শনিবার (২৮ মে) দুপুরে তার মরদেহ নেয়া হয় শহীদ মিনারে। পরে দুপুর ১টা ১৩ মিনিটে গার্ড অব অনার দেয়া হয় বরেণ্য এই কলামিস্টকে।

গার্ড অব অনার দেয়ার পর জাতীয় পতাকা আবৃত তার মরদেহে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন উপস্থিত বিশিষ্ট নাগরিকরা। পরে সাধারণ জনগণ ফুলেল শ্রদ্ধা জানান তাকে।

এর আগে, আবদুল গাফফার চৌধুরীর মরদেহ দাফন ও জানাজার সময় উল্লেখ করে একটি বিবৃতি প্রকাশ করে পররাষ্ট্র মন্ত্রণালয়। সে অনুযায়ী, বিকাল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। বিকাল ৪টায় মরদেহ নেয়া হবে জাতীয় প্রেসক্লাবে। সেখানে জানাজা শেষে বিকাল সাড়ে ৫টায় মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে তাকে।

এর আগে বেলা ১১টার পর বিমান বাংলাদেশের ফ্লাইটে ঢাকায় পৌঁছায় আবদুল গাফফার চৌধুরীর মরদেহ। বিমানবন্দরে তার মরদেহ আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন মন্ত্রিসভার জ্যেষ্ঠ সদস্য মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজম্মেল হক। সেখানো উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া। সেখানে তাকে ফুলেল শ্রদ্ধা জানান তারা।

উল্লেখ্য, গত ১৯ মে লন্ডনের একটি হাসপাতালে ৮৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আবদুল গাফফার চৌধুরী। ২০ মে শুক্রবার পূর্ব লন্ডনের ব্রিকলেইন মসজিদে তার প্রথম নামাজে জানাজা হয়। এরপর পূর্ব লন্ডনের ঐতিহাসিক শহীদ আলতাব আলী পার্কের শহীদ মিনারে বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির সদস্যরা তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। ২৩ মে গাফফার চৌধুরীর স্মরণে পূর্ব লন্ডনে এক মিলাদ মাহফিল ও শোকসভা আয়োজন করে বাংলাদেশ হাইকমিশন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply