ছবিতে ২টি বাঘ আছে, খুঁজে বের করার চ্যালেঞ্জ নিন

|

ছবি: সংগৃহীত

সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে বাঘের এক ছবি! আসলে যেমন তেমন ছবি তো নয়, এ হলো এক অপটিক্যাল ইলিউশন, যেখানে নেটিজেনদের দ্বিতীয় লুকনো বাঘটি খুঁজে বের করতে বলা হয়েছে। অপটিকাল ইলিউশন আমাদের চতুর্দিকে হয়ে থাকে। নিজেরাই সেগুলির উত্তর খুঁজে বের করি আমরা। অনেক ইলিউশন বেশ মজার, আবার অনেকগুলি মাথা খারাপ করে দেয়।

সম্প্রতি এই অপটিকাল ইলিউশনটি নেটিজেনদের মধ্যে রীতিমতো সাড়া ফেলে দিয়েছে। প্রতি সপ্তাহেই এগুলির সৃষ্টিকারকরা নতুন নতুন অপটিকাল ইলিউশন নিয়ে আসেন। যা নিয়ে উন্মাদনাও প্রবল হয়।

ইদানীং বাঘের এই অপটিক্যাল ইলিউশন সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হচ্ছে। ইন্টারনেট ব্যবহারকারীরা খুঁজে বেড়াচ্ছেন, এই ছবিতে লুকিয়ে থাকা আরেকটি বাঘকে। এর কারণ হলো তারা বাঘের পিছনে লুকিয়ে থাকা আরেকটি বাঘকে দেখতে পাচ্ছেন না।

উত্তরটি আসলে বাঘের ডোরা কাটা দাগের মধ্যেই রয়েছে। বাঘের সামনের পা, শরীর এবং পিছনের পা মন দিয়ে দেখলে যে কেউ দ্বিতীয় বাঘটি দেখতে পাবেন। লেজের দিকে ভালো করে নজর করুন। চোখে পড়তে বাধ্য দ্বিতীয় বাঘটি।

অপটিক্যাল বিভ্রম বা অপটিক্যাল ইলিউশন খুবই জনপ্রিয় হয়েছে। প্রতি সপ্তাহেই এগুলির সৃষ্টিকারকরা নতুন নতুন অপটিকাল ইলিউশন নিয়ে আসেন। যা নিয়ে উন্মাদনাও প্রবল হয়। যেমন বাঘের এই ছবিটি নিয়ে ইদানীং বেশ আগ্রহ বেড়েছে নেটিজেনদের মধ্যে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply