ঢাবি ছাত্রীর সাথে দুর্ব্যবহার, প্রতিবাদে বাস আটক

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর সাথে দুর্ব্যবহারের অভিযোগে ‘ট্রাস্ট পরিবহন’ কোম্পানির চারটি বাস আটক করেছে শিক্ষার্থীরা। রোববার দুপুরে শাহবাগ থেকে বাসগুলো আটক করে শাহবাগ থানায় রাখা হয়েছে।

জানা যায়, গত বৃহস্পতিবার ফিন্যান্স বিভাগের স্নাতকোত্তর শ্রেণির এক ছাত্রী ট্রাস্ট পরিবহনের বাসে চড়ে শাহবাগ থেকে মিরপুর যাওয়ার পথে চালকের সহকারীর দুর্ব্যবহারের শিকার হন। এক পর্যায়ে তিনি কারওয়ান বাজারে নেমে যেতে বাধ্য হন।

ফেসবুকে গণপরিবহনে নিরাপত্তা, ধর্ষণ ও ইভটিজিং বিরোধী একটি গ্রুপে ঐ ছাত্রী বিষয়টি জানানোর পর, ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীরা মিলে বাসগুলো আটক করেন। শিক্ষার্থীদের অভিযোগ, ট্রাস্ট পরিবহনের চালকের সহকারী শাহাবুদ্দিন এক ছাত্রীকে উত্ত্যক্ত করেছেন।

থানায় একটি বাস রেখে বাকি ৩টি বাস বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে নিয়ে যাওয়া হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেন শিক্ষার্থীরা। পরে পরিবহনের পক্ষ থেকে দুজন কর্মকর্তা আসেন। কিন্তু অভিযুক্ত ব্যক্তিকে পুলিশের হাতে তুলে না দেওয়া পর্যন্ত শিক্ষার্থীরা বাস ছাড়তে রাজি হননি। পরে অন্য বাসগুলোও শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান বাস আটকের বিষয়টি স্বীকার করেছেন। আর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী জানান, অফিশিয়ালি বিষয়টি দেখা হচ্ছে। বাস আটক কোনো সমাধান নয় বলেও জানান তিনি।

যমুনা অনলাইন: এটি









Leave a reply