মাদারগঞ্জে রাস্তা ভেঙ্গে আসা প্রবল স্রোতে ভাসছে শহর

|

সড়কের ২০০ মি. জায়গা ভেঙে লোকালয়ে প্রবল বেগে পানি ঢুকছে।

জামালপুরের মাদারগঞ্জ থেকে সারিয়াকান্দি অভিমুখী একটি কাঁচারাস্তার ২শ মিটার জায়গা ভেঙ্গে প্রবল বেগে পানি প্রবেশ করছে শহরে।

সোমবার (২০ জুন) ভোরে এ রাস্তার পৌর এলাকার গাবেরগ্রাম অংশে রাস্তার অংশটি ভেঙ্গে যায়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়, দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের কাবিটা প্রকল্পের আওতায় ৬ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে মাদারগঞ্জ-সারিয়াকান্দি অভিমুখে গাবেরগ্রাম ব্যাপারীপাড়া থেকে চরশুভগাছা বাদশার বাড়ি পর্যন্ত ৬ কিলোমিটার রাস্তার নির্মাণ কাজ সম্পন্ন হয়। রাস্তার নির্মাণ কাজ গত মে মাসে শেষ হয়।

প্রকল্প চেয়ারম্যান ও বালিজুড়ি ইউনিয়ন চেয়ারম্যান মির্জা ফকরুল ইসলাম জানান, গত মে মাসে সরকারি প্রাক্কলন মোতাবেক রাস্তার কাজ শেষ করা হয়। তবে আকস্মিক বন্যায় যমুনার প্রবল স্রোতে রাস্তার গাবেরগ্রাম অংশের ২শ মিটার ভেঙ্গে যায়। এতে রাস্তাটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইলিয়াস রিছিল বলেন, কাবিটা প্রকল্পের আওতায় ৬ কোটি টাকা ব্যায়ে রাস্তাটি নির্মাণ করা হয়। সোমবার যমুনার পানি ব্যাপক বৃদ্ধি পাওয়ায় রাস্তার ২শ মিটার ভেঙ্গে গেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইব্রাহিম খলিল জানান, ৬ কিলোমিটার রাস্তা সোমবার পরিদর্শন করেছি। কোথাও কোনো ক্ষতি হয়নি। শুধুমাত্র গাবেরগ্রামের কাছে বন্যার প্রবল স্রোতে ২শ মিটার ধসে গিয়ে পানি প্রবেশ করছে। পানি হ্রাস পাওয়ার পর ধসে যাওয়া অংশ দ্রুত মেরামত করা হবে বলে জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply