বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ধরনের পদক্ষেপ নিয়েছে: প্রধানমন্ত্রী

|

শেখ হাসিনা। ফাইল ছবি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বন্যা পরিস্থিতি নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। পরিস্থিতি মোকাবেলায় সরকার সব ধরনের পদক্ষেপ নিয়েছে।

মঙ্গলবার (২১ জুন) দেশের তিন জেলার বন্যাদুর্গত এলাকা পরিদর্শন শেষে সিলেটে এ কথা বলেন তিনি। এদিন হেলিকপ্টারে করে নেত্রকোণা, সুনামগঞ্জ ও সিলেট জেলার বন্যা পরিস্থিতি পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খুব নিচ থেকে বানভাসি মানুষের দুঃখ দুর্দশা দেখেন তিনি। এ সময় নিজ মোবাইলে বন্যা দুর্গত এলাকার ছবি তোলেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার (২১ জুন) সকাল ৮টায় রাজধানীর তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টার যোগে রওনা দেন তিনি।

হেলিকপ্টারে করে বন্যাদুর্গত এলাকার চিত্র পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

বন্যাকবলিত এলাকা পরিদর্শন শেষে সকাল ১০টার কিছু আগে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। বিমানবন্দর থেকে সরাসরি সিলেট সার্কিট হাউজে যান তিনি। সেখানে রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় প্রশাসনকে বন্যা মোকাবেলায় প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

পরে সেখানে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন শেখ হাসিনা। সিলেট ও সুনামগঞ্জের বন্যার্তদের সহায়তায় অনুদানের চেক হস্তান্তর করেন তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন, ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেনসহ দলটির জ্যেষ্ঠ নেতারা।

শেখ হাসিনা জানিয়েছেন, সিলেট অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা দেয়া হবে।

টানা ভারি বর্ষণ এবং ভারতের মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেট ও সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। ভয়াবহ বন্যায় দুর্দশায় পড়েছে প্রায় অর্ধ কোটির মতো মানুষ।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply