ঝিনাইদহে মাছ চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা, জরিমানা ও মুচলেকা দিয়ে দফারফা

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে ইজিবাইকও চুরি করা মাছসহ ৩ চোরকে হাতেনাতে আটক করেছে স্থানীয় জনতা। হরিণাকুন্ডু উপজেলার কাপাশাটিয়া ইউনিয়নের পদ্মবিলে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে কাপাশহাটিয়া ইউনিয়ন পরিষদে হরিণাকুন্ডু থানা পুলিশের উপস্থিতে এক সালিশি বৈঠকের মাধ্যমে মুচলেকা দিয়ে ৭৫ হাজার টাকায় দফারফা শেষে চোরদের ছেড়ে দেয়া হয়।

পায়রা ডাঙ্গা গ্রামের মাহবুবুর রহমান নিলু,রোকন, টুকু রশীদসহ প্রায় ২০ জন মাছ চাষি পদ্মবিল মাঠের পুকুরে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছেন। তবে সেখানে মাঝেমধ্যেই মাছ চুরির ঘটনা ঘটে। ঘটনার দিন রাতে রোকন, টুকু ও নিলুর পুকুর থেকে চোরেরা জাল দিয়ে মাছ ধরার সময় তাদের ব্যবহৃত ইজিবাইক ও ৩ মন মাছসহ পাহারাদার চাষিরা তাদের হাতেনাতে আটক করেন।

আটককৃতরা হলেন কাপাশহাটিয়া ইউনিয়নের কাপাশহাটিয়া গ্রামের সুরুজ আলী (২৬), দুলাল হোসেন (৪৪) ও আফাঙ্গীর (৪১)। পরে আটককৃত ইজিবাইকসহ ৩ চোরকে কাপাশহাটিয়া ইউনিয়ন পরিষদে নিয়ে আসে জনতা। পরিষদে সালিশের বৈঠকের পর তাদের ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

কাপাশাসহাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফত দৌলা ঝন্টু বলেন, পরিষদের ম্যানুয়ালে ৭৫ হাজারের বেশি জরিমানা করার নিয়ম নেই। তাই ওই পরিমাণ টাকাই জরিমানা করা হয়েছে। পরে আর চুরি করবে না, এই মর্মে মুচলেকা নিয়ে তাদের পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply