পদ্মা সেতুতে ৬ষ্ঠ দিনে রেকর্ড পরিমাণ টোল আদায়

|

পদ্মা সেতুর টোলপ্লাজা।

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

পদ্মা সেতু যানচলাচলের জন্য উন্মুক্ত করার ৬ষ্ঠ দিনে এই সেতু থেকে রেকর্ড পরিমাণ টোল আদায় করা হয়েছে। শুক্রবার (১ জুলাই) পদ্মা সেতু দিয়ে ২৬ হাজার ৩০০ এরও বেশি যানবাহন পারাপার হয়েছে। এসব যানবাহন থেকে সর্বোচ্চ টোল আদায় হয়েছে তিন কোটি ১৬ লাখ টাকা। শনিবার (০২ জুলাই) সকালে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মো. আবুল হোসেন এ তথ্য জানান।

মো. আবুল হোসেন জানান, শুক্রবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত পদ্মা সেতু দিয়ে ২৬ হাজার ৩৯৪টি যানবাহন পার হয়েছে। এই সময়ে সেতুর দুই প্রান্তে (মাওয়া ও জাজিরা) মোট টোল আদায় হয়েছে তিন কোটি ১৬ লাখ ৫৩ হাজার ২০০ টাকা। জাজিরা প্রান্তে ১২ হাজার ৫৯৭টি ১ কোটি ৫১ লাখ ১১ হাজার ১০০ টাকা টোল আদায় হয়েছে। এছাড়া মাওয়া প্রান্তে যানবাহন পার হয়েছে ১৩ হাজার ৮ শত ১ টি, টোল আদায় হয়েছে ১ কোটি ৬৫ লাখ ৪২ হাজার ১০০ টাকা। তিনি আরও জানান, এটা ছিল এ যাবতকালের সর্বোচ্চ টোল আদায়।

এর আগে, গত শনিবার (২৫ জুন) দুপুর ১২টার দিকে পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি টোল দিয়ে সেতু পার হন। পরদিন রোববার ভোর ৬টা থেকে পদ্মা সেতু দিয়ে সব ধরনের যান চলাচল শুরু হয়।

তবে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শনিবার (২ জুলাই) সকাল ৬টা থেকে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply