হ্যাপি বার্থডে রকি

|

বিখ্যাত অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের ৭৬তম জন্মদিন আজ।

সিলভেস্টার স্ট্যালোন, অ্যাকশন আর অ্যাডভেঞ্চার সিনেমার জন্য যিনি তুলনাহীন এক অভিনেতা। বিশ্বব্যাপী হলিউডের অ্যাকশন তারকা হিসেবেই সবাই একনামে চেনেন তাকে। আজ ৭৬ বছরে পা দিলেন জনপ্রিয় এ অভিনেতা।

ক্যারিয়ারের শুরুর দিকটা খুব একটা সুখকর ছিল না তার। দারুণ অর্থাভাবে দিন কেটেছে, ঋণের ভারে জর্জরিত হয়ে প্রায় বন্ধ হতে বসেছিল তার ব্যাংক অ্যাকাউন্ট। সে সময় খুব একটা নাম-ডাকও ছিল না তার। বিপদ থেকে বাঁচতে নিজের লেখা চিত্রনাট্য প্যারাডাইজ অ্যালি মাত্র ১০০ ডলারে বিক্রি করে দিয়েছিলেন। অথচ এ সময়ে বিশ্বের শীর্ষস্থানীয় ধনী তারকার মধ্যে অন্যতম তিনি।

১৯৪৬ সালের এই দিনে নিউইয়র্কে জন্মগ্রহণ করেন স্ট্যালোন। তার মা ছিলেন রুশ আর বাবা ইতালীয়। জন্মের সময় প্রসবকালীন জটিলতার কারণে মুখের বাম দিকটা প্যারালাইজ হয়ে যায় সিলভেস্টারের। সৌন্দর্যের দিক থেকে এটা খুঁত মনে হলেও এর সুবাদে অ্যাকশনধর্মী চলচ্চিত্রে অভিনয়ে অন্যদের থেকে অনেকটা এগিয়ে ছিলেন তিনি। এ ধরনের চরিত্র রূপায়ণে যে অভিব্যক্তির প্রয়োজন হয়, তা তিনি ফুটিয়ে তুলতে পারতেন অনায়াসেই।

সিলভেস্টার স্ট্যালোন অভিনীত জনপ্রিয় সিনেমাগুলোর মধ্যে রকি সিরিজের কথা না বললেই নয়। ১৯৭৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত রকি সিরিজে অভিনয় করে ব্যাপক সাড়া জাগিয়েছিলেন তিনি, তাকে খ্যাতির চূঁড়ায় পৌঁছে দেয় এ সিনেমাই। পাশাপাশি তার অভিনীত র‍্যাম্বো চরিত্রটি আজও অ্যাকশনপ্রিয় দর্শকদের মাঝে বিশেষ জায়গা করে আছে। এছাড়া ক্লিফহ্যাঙ্গার, দি এক্সপেনডেবলস, কপ ল্যান্ড, স্পাই কিডসের মতো অসংখ্য জনপ্রিয় সিনেমা ভক্তদের উপহার দিয়েছেন তিনি।

তিনি শুধু অভিনয়েই না অভিনয়ের পাশাপাশি একটু অবসর পেলেই বসে পড়েন আঁকাআঁকি নিয়ে। কালজয়ী চিত্রশিল্পী লিওনার্দো দা ভিঞ্চির দারুণ ভক্ত তিনি। নিজের আঁকা ছবি তো বটেই, তার সংগ্রহে রয়েছে বিশ্বের নামীদামী সব পেইন্টিংস। আজ জনপ্রিয় এ অভিনেতার ৭৬তম জন্মদিনে যমুনা নিউজের পক্ষ থেকে রইলো অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply