বাবর ও রিজওয়ানের মাঝে ঢুকে পড়লেন সূর্য

|

ছবি: সংগৃহীত

বেশ কিছুদিন যাবত টি-টোয়েন্টি ব্যাটার র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দুই অবস্থান ছিল পাকিস্তানিদের দখলে। শীর্ষস্থানে থাকা বাবর আজমের পরই ছিলেন দেশটির উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। তবে রিজওয়ানকে পেছনে ঠেলে দুইয়ে উঠে এসেছেন ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব।

আইসিসির সর্বশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে দেখা যায়, ৮১৮ রেটিং পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আছেন বাবর। তবে বাবরের ঘাড়ে রীতিমতো নিঃশ্বাস ছাড়ছেন সূর্য। দুইয়ে থাকা ভারতীয় এই তারকার রেটিং পয়েন্ট বাবরের থেকে মাত্র দুই কম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজে দারুণ পারফরমেন্স দেখিয়ে তিন ধাপ উন্নতি হয়েছে সূর্যের। ক্যারিবিয়দের বিপক্ষে আরও দুইটি টি-টোয়েন্টি বাকি ভারতের। সূর্যের সুযোগ আছে পারফরমেন্স দেখিয়ে শীর্ষস্থান থেকে বাবরকে হটিয়ে ফেলার।

সূর্যের উন্নতিতে একধাপ করে পিছিয়েছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান (তৃতীয়), ইংল্যান্ডের ডেভিড মালান (চতুর্থ) ও দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম (পঞ্চম)।

আরও পড়ুন: টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং: এগিয়েছেন আফিফ-রিয়াদ, অবনতি লিটনের

এদিকে টি-টোয়েন্টিতে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ৭৯২ রেটিং নিয়ে শীর্ষে অস্ট্রেলিয়ার জশ হ্যাজলউড। ৭২৮ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে চলতি ইংল্যান্ড সিরিজে দারুণ বোলিং করা দক্ষিণ আফ্রিকার তাব্রিজ শামসি। পরের অবস্থানগুলোও ধরে রেখেছেন লেগ স্পিনাররা। তিনে রশিদ খান, চারে আদিল রশিদ ও পাঁচে আছেন অ্যাডাম জাম্পা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply