ময়মনসিংহ হকার্স মার্কেটে আগুনে পুড়ে গেছে শতাধিক দোকান

|

ময়মনসিংহ ব্যুরো:

ময়মনসিংহ হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পুড়ে গেছে শতাধিক দোকান ঘর। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। প্রায় সাড়ে চার ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন। ফায়ার সার্ভিসের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার সকালে হকার্স মার্কেটে আগুন দেখে ফায়ার সার্ভিসকে খবর দেয় তারা। ফায়ার সার্ভিস আসার আগেই আগুন ছড়িয়ে পড়ে মার্কেটের শতাধিক দোকানে। একে একে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয়। তবে উৎসুক জনতার ভিড়ের কারণে বিপাকে পড়তে হয় ফায়ার সার্ভিসের কর্মীদের। সময় ঘন ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় চারপাশ। মার্কেটের আশপাশে কোনো জলাধার না থাকায় আগুন নেভানোর কাজে সময় বেশি লাগে বলে জানা গেছে।

আগুনে পুড়ে গেছে শতাধিক দোকান

ব্যবসায়ীরা জানান, ঈদ কেন্দ্র করে নতুন মালামাল এনেছিলেন তারা। হকার্স মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি আব্দুল মোতালেব বলেন, অনেক ব্যবসায়ী নতুন মালামাল আনার জন্য ঋণও করেছিলেন। কিন্তু, আগুনে পুড়ে ছাই হয়ে গেছে সব। ক্ষতিগ্রস্তদের জন্য সরকারী সহযোগিতার দাবি জানিয়েছেন তিনি।

অবলম্বন হারানোর বেদনা

নিজেদের দোকান পুড়ে যাচ্ছে, চোখের পানি ধরে রাখতে পারলেন না তারা

ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক শহিদুর রহমান জানান, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুন লাগতে পারে। ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য একটি কমিটি করা হবে বলে জানান তিনি।

ময়মনসিংহ জেলা প্রশাসক সুবাস চন্দ্র বিশ্বাস জানান, ক্ষয়ক্ষতির পরিমাণ জানার পর আর্থিক সহযোগিতা দেয়া হবে। ব্যবস্থা নেয়া হবে পুনর্বাসনেরও।

যমুনা অনলাইন: এইচএস/টিএফ









Leave a reply