যমুনা টিভির সাংবাদিকসহ ৪ গণমাধ্যম কর্মীর ওপর হামলার ঘটনায় মামলা

|

আহত যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমান।

লালমনিরহাটে যমুনা টিভির সাংবাদিকসহ ৪ গণমাধ্যমকর্মীর ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। তবে এ ঘটনায় এখনও গ্রেফতার করা হয়নি কাউকে।

শুক্রবার (১২ আগস্ট) সদর থানায় মামলাটি করেছেন যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমান। এতে পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাফিজুর রহমান এবং তার তিন ছেলে সুলতান, সাহেব ও শাহজাহানকে আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ২০ থেকে ২১ জনকে।

পুলিশ বলছে, জড়িতদের ধরতে অভিযান চলমান। এরই মধ্যে উদ্ধার করা হয়েছে ছিনিয়ে নেয়া ক্যামেরা। হামলায় আহত হয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন আনিছুর রহমান।

এর আগে শুক্রবার সংবাদ সংগ্রহ শেষে ফেরার পথে যমুনা টিভির লালমনিরহাট করসপনডেন্টসহ চার গণমাধ্যমকর্মীর ওপর হামলা চালানো হয়। হামলার শিকার সাংবাদিকরা জানান, লালমনিরহাটের সদর উপজেলার পঞ্চপুকুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান মন্ডলের পুত্র সুলতান মন্ডল সম্প্রতি দুই সন্তানের মা এক নারীকে নিয়ে গিয়ে বিয়ে করেন। তিনি নিজেও দুই সন্তানের জনক। এ ঘটনার জেরে গত ৪ দিন আগে তার প্রথম স্ত্রী বিষপান করেন। এদিকে এ নিয়ে থানায় সাধারণ ডায়েরি করেন সুলতানের দ্বিতীয় স্ত্রীর প্রথম পক্ষের স্বামী।

বিষয়টি এলাকায় চাউর হয়ে গেলে প্রকৃত ঘটনা জানতে সেখানে উপস্থিত হন যমুনার লালমনিরহাট করেসপনডেন্ট আনিসুর রহমান লাডলা, প্রথম আলোর আব্দুর রব সুজন, এখন টেলিভিশনের মাহফুজুল ইসলাম বকুল এবং যমুনার ক্যামেরাপারসন আহসান।

সেখানে পরিবারের সাথে কথা বলে ফেরার সময় আওয়ামী লীগ নেতার পুত্র, তার সহযোগী সাহেব আলীসহ একদল দুর্বৃত্ত যমুনার ক্যামেরা এবং স্ট্যান্ড সিনিয়ে নেয়। পরে ওই স্ট্যান্ড দিয়ে সাংবাদিকদের ওপর হামলা চালায়। এসময় যমুনার প্রতিনিধি লাডলা গুরুতর আহত হন। তার মাথা ফেটে যায়। শারীরিকভাবে আহত হন অন্যান্যরাও। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply