বিজিবি ও রেল পুলিশের মধ্যে সংঘর্ষ, ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

|

ফাইল ছবি

খুলনা-কোলকাতা রুটের বন্ধন এক্সপ্রেস ট্রেন তল্লাশিকে কেন্দ্র করে বেনাপোলে বিজিবি ও রেল পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে খুলনা বিভাগীয় রেল পুলিশ সুপার রবিউল হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, এএসপি মজনুর রহমানকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে রিপোর্ট জমা দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

এর আগে, রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ভারত থেকে আসা যাত্রীবাহী বন্ধন এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল স্টেশনে এসে পৌঁছানোর পর বিজিবি সদস্যরা তল্লাশি করতে গেলে মমিন হোসেন নামের এক রেল পুলিশের সাথে ছবি তোলা নিয়ে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে ধস্তাধস্তি হলে রেল পুলিশের ৩ সদস্য আহত হন।

আহত রেল পুলিশের সদস্যরা হচ্ছেন, মো. সেতাফুর রহমান, মো. ইনতাজুল হক এবং মো. মমিন।

বেনাপোল রেল স্টেশনের স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, কাস্টমস কর্মকর্তা ছাড়া ট্রেনে যাত্রীর ব্যাগেজ তল্লাশি করা যাবে না রেল পুলিশের পক্ষ থেকে এ ধরনের বক্তব্য রাখার পর বিজিবি সদস্যরা মারমুখী আচরণ শুরু করে। পরবর্তীতে বিজিবির ২০-২২ জনের একটি টিম এসে রেল পুলিশের (আরএসবি) মো. মমিনকে তাদের গাড়িতে করে তুলে নিয়ে যায় বিজিবি ক্যাম্পে। এ সময় অন্যান্য রেল পুলিশ সদস্যরা বাধা প্রদান করলে বিজিবি তাদের ওপর হামলা চালায়। আহতদের মধ্যে মো. সেতাফুর রহমান ও মো. ইনতাজুল হককে নাভারন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় দুই বাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে বৈঠক চলছিল।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে: কর্নেল সাহেদ মো. মিনহাজ সিদ্দিকী জানান, সামান্য ঘটনায় উভয়ের মাঝে ভুল বোঝাবুঝি হয়েছে। বিষয়টি দ্রুত মীমাংসা হয়ে যাবে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply