করতোয়ায় নৌকাডুবির পর ব্রিজ নির্মাণের জোরালো দাবি

|

দীর্ঘদিন ধরেই করতোয়ার ওপরে সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছিলেন পঞ্চগড়ের বোদা উপজেলার বাসিন্দারা। বারবার আশ্বাসেও এখন পর্যন্ত শুরু হয়নি সেই প্রত্যাশিত সেতু নিমার্ণের কাজ। সম্প্রতি নৌকাডুবিতে হতাহতের ঘটনায় সেতু নির্মাণ নিয়ে কর্তৃপক্ষের এই উদাসীনতাকে দুষছেন স্থানীয় ও স্বজনহারা মানুষ।

পঞ্চগড়ের বোদা উপজেলার আউলিয়া ঘাট থেকে গত রোববার বরদেশ্বরী মন্দিরের পথে রওনা হয়েছিলো যাত্রী বোঝাই নৌকাটি, যা মাঝ নদীতে গিয়ে ডুবে যায়। এরপর সেখানেই ভেসে আসে একের পর এক মরদেহ। যুগের পর যুগ ধরে মাড়েয়া ও বড়শশী- এই দুটি ইউনিয়নের মানুষের করতোয়া নদী পারাপারের একমাত্র ভরসা এই ঘাট। স্থানীয়দের অভিযোগ, বহুবছর ধরে ব্রিজ তৈরির দাবি জানিয়েও মেলেনি সাড়া।

স্থানীয়রা বলছেন, হাজারও মানুষের দাবির কথা মাথায় রেখে দ্রুত প্রয়োজন সেতু নির্মাণ। যা হলে ঘুচবে এ এলাকার মানুষের দীর্ঘদিনের ভোগান্তি। ভূক্তভোগীদের অভিযোগ, মন্ত্রী সাহেব একাধিকবার কথা দিলেও ব্রিজ নির্মাণের কোনো উদ্যোগ দেখা যায়নি। কেনো দেখা যায়নি তার উত্তরও আমরা পাই না।

চলতি বছরের ডিসেম্বর কিংবা আগামী বছরের জানুয়ারিতে সেতু নির্মাণের কাজ শুরুর কথা জানালেন স্থানীয় সংসদ সদস্য ও রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, ব্রিজটা একনেকে অনুমোদিত হয়েছে। এখন ব্রিজ ডিজাইনের কাজ চলছে। এছাড়া যা যা করা দরকার তার সমস্তই সম্পন্ন হয়েছে। আশা করা যায়, প্রক্রিয়াগুলো শেষ হলে এ বছরের ডিসেম্বর অথবা আগামী বছরের জানুয়ারির মধ্যে আমরা ব্রিজের কাজ শুরু করতে পারবো।

সেতুটি নির্মিত হলে দুই ইউনিয়নের পাশাপাশি উপকৃত হবে দেবীগঞ্জ উপজেলার নদী তীরবর্তী মানুষ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply