‘দক্ষিণ আফ্রিকার কাছে ইচ্ছে করে হেরেছে ভারত’

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পার্থের ম্যাচ ভারত জিতলে প্রকারান্তরে লাভবান হতো পাকিস্তান। কিন্তু ৫ উইকেটে হেরে নিজেদের সেমিফাইনালের আশাও কিছুটা অনিশ্চিত করে ফেলেছে ভারত। তবে সেদিকে খুব একটা নজর দেননি পাকিস্তানের সাবেক ক্রিকেটার সেলিম মালিক। ম্যাচ গড়াপেটার অভিযোগে আজীবনের নিষেধাজ্ঞা পাওয়া এই ক্রিকেটার বলেছেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইচ্ছে করেই হেরেছে ভারত।

ছবি: সংগৃহীত

ভারতকে হারিয়ে গ্রুপ টু’র শীর্ষে পৌঁছে গেছে দক্ষিণ আফ্রিকা। আর দ্বিতীয় অবস্থানে আছে ভারত। তার পরের নামটি বাংলাদেশ। ৩ পয়েন্ট নিয়ে চারে আছে জিম্বাবুয়ে। আর ২ পয়েন্ট নিয়ে ৫ম অবস্থানে পাকিস্তান। প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের হারে এক রকম বিদায়ঘণ্টাই বেজে গেছে বাবর আজমের দলের। এবার তাদের অবশিষ্ট দুই ম্যাচ জিতলেই হবে না, অন্য ম্যাচগুলোর ফলাফল তাদের অন্যকূলে যাছে কিনা, সেদিকেও তাকিয়ে থাকতে হবে। আর দলের এই করুণ দশাই যেন মানতে পারছেন না সেলিম মালিক। একটি টিভি অনুষ্ঠানে এসে তিনি বলেছেন, ভালো ফিল্ডিং করলে ভারত হয়তো ম্যাচটি জিততে পারতো। তারা ফিল্ডিংয়ে যেসব মিস করেছে সেসব খুবই সহজ ছিল।

সেলিম মালিক আরও বলেন, ভারত-পাকিস্তানের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা সব সময়ই থেকে যাবে। ম্যাচের শুরু থেকে ভারত একাগ্রতার পরিচয় দিয়েছে। কিন্তু তাদের ফিল্ডিং ছিল খুবই বাজে। আর আমার মনে হয়, পাকিস্তানকে অপছন্দ করে বলেই ইচ্ছে করে হেরেছে ভারত।

আরও পড়ুন: হোটেল কক্ষের ভিডিও টিকটকে, ক্ষুব্ধ-আতঙ্কিত কোহলি (ভিডিও)

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply