পলাতক দুই জঙ্গিকে ধরিয়ে দিলে ১০ লাখ টাকা পুরস্কার

|

পলাতক দুই জঙ্গিকে ধরতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে। সীমান্তে জারি করা হয়েছে রেড এলার্ট। এ তথ্য জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

রোববার (২০ নভেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই দুই জঙ্গি যেন সীমান্ত দিয়ে পালাতে না পারে সেজন্য তৎপরতা বাড়ানো হয়েছে। তাদের পালাতে আইনশৃঙ্খলা বাহিনীর কেউ জড়িত আছে কিনা, তাও খতিয়ে দেখা হবে। উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী মৃত্যুদণ্ড প্রাপ্তদের ডান্ডাবেরি পড়ানো হয়নি; এর সুযোগ নিতে পারে জঙ্গিরা বলেও জানান তিনি।

এর আগে দুপুর ১২টার দিকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি পালিয়ে যায়। পলাতক দুই জঙ্গি হলেন- সাকিবুর (৩৪) ও মাইনুল হাসান শামীম (২৪)। ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে মোহাম্মদপুর থানার একটি মামলায় আজ তাদের হাজিরা ছিল। হাজিরা শেষে তাদের হাজতখানায় নেয়ার পথে এ ঘটনা ঘটে। তাদের ধরতে রাজধানীর বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারি দীপন হত্যা মামলায় বহিষ্কৃত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়াসহ আটজনের মৃত্যুদণ্ডের রায় দেন আদালত। ২০১৫ সালের ৩১ অক্টোবর শাহবাগের আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওইদিন দীপনের স্ত্রী শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply