রোনালদোর সাথে আমার কোনো সমস্যা নেই, পর্তুগাল কোচের ব্যাখ্যা

|

ছবি: সংগৃহীত

পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোসকে আবারও ব্যাখ্যা করতে হয়েছে, কেন তিনি সুইজারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে দলের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোকে শুরুর একাদশে রাখেননি। সান্তোস বলেন, এটা সম্পূর্ণভাবে কৌশলগত সিদ্ধান্ত। রোনালদোর সাথে আমার কোনো সমস্যা নেই। আমাদের বন্ধুত্ব দীর্ঘদিনের। আর রোনালদো এখনও একজন দুর্দান্ত অধিনায়ক।

সুইজারল্যান্ডকে ৬-১ গোলে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনালে চলে গেছে পর্তুগাল। সুইসদের বিরুদ্ধে ক্রিস্টিয়ানো রোনালদো নেমেছিলেন যখন ৫ গোল দিয়ে ম্যাচের ভাগ্য লিখে ফেলেছে পর্তুগাল। যার মাঝেও সবিশেষ গনজালো রামোস; রোনালদোকে বেঞ্চে বসিয়ে পর্তুগালের জার্সিতে প্রথমবারের মতো শুরুর একাদশে নেমেই চলতি বিশ্বকাপের প্রথম হ্যাট্রিক করে যিনি নিজ হাতে লিখেছেন শেষ আটে যাওয়ার ঘোষণাপত্র।

ক্রিস্টিয়ানো রোনালদোকে বসিয়ে গনজালো রামোসকে মাঠে নামানোর ইস্যুতে ম্যাচ জয়ের পর সংবাদ সম্মেলনে কথা বলতে হয়েছে ফার্নান্দো সান্তোসকে। তিনি বলেন, আমি ইতোমধ্যে এ নিয়ে কথা বলেছি। এখন আর সেটা ব্যাখ্যা করবো না। তারা দুইজনই ভিন্নধর্মী খেলোয়াড়। খেলার কৌশল নির্ধারণ করতেই এসব পরিবর্তন আনতে হয়েছে। দালোত, রাফায়েলকেও মাঠে নামিয়েছি। যদিও ক্যানসেলো নিজেও দুর্দান্ত খেলোয়াড়। কেবল সুইজারল্যান্ড ম্যাচের জন্য যা যা করা দরকার, সে সব পরিকল্পনাই নেয়া হয়েছিল।

সান্তোস আরও বলেন, আমার সাথে দলের অধিনায়ক রোনালদোর কোনো সমস্যা নেই। বহু বছর ধরেই আমরা ভালো বন্ধু। খেলোয়াড়রাও সিদ্ধান্ত নেয়ায় ভূমিকা রাখে। আর এসব কোনোকিছুই আমাদের ড্রেসিংরুমের পরিবেশকে প্রভাবিত করবে না। আর ইস্যুটি এরই মধ্যে শেষ হয়ে গেছে। অনুকরণীয় একজন দলপতির ভূমিকাই পালন করেছেন রোনালদো।

আরও পড়ুন: বাজলো কি একটি যুগের বিদায় ঘণ্টা?

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply