প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন

|

বঙ্গবন্ধু কন্যা, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন আজ। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি।

শৈশব থেকেই শেখ হাসিনা বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শ ধারণ করে বেড়ে উঠেছেন। এগিয়ে গেছেন বুক ভরা সাহস নিয়ে। আওয়ামী লীগকে নেতৃত্ব দিচ্ছেন সেই ১৯৮১ সাল থেকে। শেখ হাসিনাকে দূরদর্শী রাজনীতিক মনে করেন বিশিষ্টজনরা। স্বৈরাচার বিরোধী আন্দোলন কিংবা ওয়ান ইলেভেনের মতো পরিস্থিতি উত্তরণে ত্যাগ-তীতিক্ষার জন্য তাকে গণতন্ত্রের মানসকন্যা উপাধি দেন দলীয় কর্মীরা।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে দক্ষিণ মহানগর যুবলীগের মিলাদ মাহফিলে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন তিনি বিশ্ব মানবতার বাতিঘর। তিনি বলেন, শেখ হাসিনা রাষ্ট্রনায়ক, তিনি পরবর্তী প্রজন্ম নিয়ে চিন্তা করেন। এসময় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া করা হয়। পরে ধানমন্ডি বত্রিশ নম্বরে, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি আয়োজিত বন্যার্তদের মাঝে রিক্সা ও ভ্যান বিতরণ কর্মসূচিতে যোগ দেন ওবায়দুল কাদের। জানান, প্রধানমন্ত্রীর জন্মদিনে কোন উৎসব হবে না। আয়োজনের অর্থ দিয়ে রোহিঙ্গাদের সহায়তা করা হবে।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় স্থানীয় আলাউদ্দিন খা সঙ্গীতাঙনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এ সময় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে করা হয় বিশেষ মোনাজাত। টাঙ্গাঈলে জেলা ছাত্রলীগের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙনে সমাবেশ হয়। প্রধানমন্ত্রীর সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এছাড়া গোপালগঞ্জের কোটালিপাড়ায় আশ্রয়ন প্রকল্পের দুই শতাধিক দু:স্থ মানুষের মাঝে বিতরণ করা হয় খাবার। টুঙ্গিপাড়া পৌরসভা দিনটি পালন উপলক্ষে সন্ধ্যায় মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

 

যমুনা অনলাইন/এফকে









Leave a reply