টি-টোয়েন্টির আফিফ যেনো সবকিছুর ঊর্ধ্বে

|

বাংলাদেশ প্রিমিয়ার লিগ- বিপিএল নিয়ে আলোচনা-সমালোচনা আর বিতর্কের মাঝে আড়ালে আফিফ হোসেনের দীর্ঘ সময়ের অফ-ফর্ম। ইয়াসির আলি, নাজমুল শান্ত, লিটন দাসদের নিয়ে আলোচনা-সমালোচনা হলেও, আফিফ ছিলেন সবকিছুর বাইরে। টি-টোয়েন্টিতে নিয়মিত মুখ হলেও বেশ কিছুদিন ধরেই তিনি সাদামাটা পারফর্ম করছেন।

বিপিএলে অনিয়ম, প্রযুক্তির ঘাটতি, অনুশীলন মাঠ সংকট, অপরিকল্পনার ছাপ নিয়ে হচ্ছে তুমুল আলোচনা-সমালোচনা। তবে এসব কিছুর আড়ালে যেনো আফিফের অফ ফর্ম।

জাতীয় দলের জার্সিতে টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে নিয়মিত মুখ আফিফ। ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে অভিষেকের পর থেকে তিনি খেলেছেন ৬০ ম্যাচ। লম্বা সময় ধরে নিজের সেরাটা দিতে না পারলেও তিনি রয়ে গেছেন আলোচনার বাইরে।

সবশেষ ১০ ম্যাচে জাতীয় দলের জার্সি গায়ে নেই পঞ্চাশোর্ধ কোনো ইনিংস। ১৯.৬৭ গড়ে ১১০ এর কাছাকাছি স্ট্রাইক রেটে করেছেন ১৭৭ রান। তিন ম্যাচে ফিরেছেন এক অংকের ঘরে, বাকি ম্যাচের একটি বাদে সবকটিতেই ত্রিশের নিচে আউট হয়েছেন এই ব্যাটার।

সবশেষ বড় ইনিংস খেলেছিলেন বিশ্বকাপের আগে আরব আমিরাতের বিপক্ষে। এরপর বিশ্বকাপের মঞ্চে নেদারল্যান্ডসের বিপক্ষে ২৭ বলে ৩৮ ও জিম্বাবুয়ের বিপক্ষে ১৯ বলে ২৯ রানের ইনিংস ছাড়া উল্লেখযোগ্য কিছু করে দেখাতে পারেননি এই তরুণ তারকা। বিপিএলেও এবার প্রথম ম্যাচে দলের ব্যর্থতার দিনে তিনি খেলেছেন ২৩ বলে ২৫ রানের ইনিংস।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে এবারের আসরে সবচেয়ে বড় তারকাও আফিফ। বিপিএলের পর আগামী মার্চ থেকেই ব্যস্ত সূচিতে থাকবে বাংলাদেশ। আফিফের জন্য তাই নিজেকে ফিরে পাওয়ার মঞ্চ এই বিপিএল।

এএইচ/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply