আর কখনো জিজ্ঞাসা করা হবে না ‘বাবা, তোমার জন্য কী আনবো’: চঞ্চল চৌধুরী

|

ছবি: সংগৃহীত

অভিনেতা চঞ্চল চৌধুরীর বাবা গোবিন্দ চৌধুরী মারা যান ২৭ ডিসেম্বর। রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বাবার মৃত্যুর পর সামাজিক যোগাযোগমাধ্যমে চঞ্চল চৌধুরী নিয়মিত বাবাকে নিয়ে পোস্ট দিয়ে থাকেন। এবার দেশের ভাইরে কাজে যাওয়ার আগে আবারও মৃত বাবাকে স্মরণ করে ফেসবুকে আবেগঘন এক পোস্ট দিলেন এই অভিনেতা।

পোস্টে তিনি বলেন, যখনই কোনো কাজে দেশের বাইরে যাই, প্লেন ছাড়ার আগে বাবা মা’র সাথে ফোনে কথা বলে বিদায় নেই। আজও যাচ্ছি, কিন্তু আর কোনোদিন বাবাকে ফোন করে বলা হবে না। জিজ্ঞাস করা হবে না,’বাবা, তোমার জন্য কী আনবো? বাবা’র একটাই উত্তর ‘চেইনের ঘড়ি’।

তিনি আরও বলেন, শেষবার বাবার জন্য পছন্দ হয়েছিল বলে একসাথে দু’টো ঘড়ি এনেছিলাম। ঘড়ি দু’টো আর বাবার হাতে দেয়া হয়নি, তার আগেই বাবা সকল সময়ের হিসেব নিকেশ মিটিয়ে আকাশের তারা হয়ে গেলো। জাগতিক সময়ের বেড়াজাল পেরিয়ে আমাদের বাবা অসীম সময়ের যাত্রী হয়ে গেলেও বাবার ঘড়ির কাটা গুলো এখনও টিক টিক করে আমারই ঘরে।

আজও রওনা হয়েছি কলকাতার পথে, উদ্দেশ্য ‘মৃনাল সেন’। ‘পদাতিক’ সৃজিত মুখার্জীর সিনেমায় অভিনয়। কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন ‘পদাতিক’ এর জন্য তার ফেসবুক পেজ থেকে শুভকামনা জানিয়েছেন এক সপ্তাহ আগেই। তার প্রতি আমার সশ্রদ্ধ প্রণাম এবং কৃতজ্ঞতা। এটা আমার জন্য অনেক বড় প্রেরণা এবং আশীর্বাদ। আমার শুভানুধ্যায়ীরা অনেকেই অমিতাভ জী’র সেই পোস্টটি শেয়ার করে আনন্দ আশীর্বাদের অংশীদারও হয়েছেন।

চঞ্চল চৌধুরী বলেন, বাবার মৃত্যু আমাকে এতটাই মানসিকভাবে দুর্বল করে দিয়েছে যে, কোনো আনন্দেই আমি সান্ত্বনা পাচ্ছি না। কয়েকদিন আগে ‘মৃনাল সেন’ এর ফার্স্ট লুক প্রকাশ পাবার পরেও আমার শুভাকাঙ্ক্ষীদের উচ্ছ্বাস দেখে আপ্লুত হয়েছি। এত এত মানুষের আশীর্বাদ আর ভালোবাসা নিয়ে যখন নতুন কর্মযজ্ঞে অংশ নিতে চলেছি, তখন বার বার বাবা’র মুখটাই চোখের সামনে ভেসে উঠছে, আর চোখ দু’টো বাঁধ না মানা জলে ভরে উঠছে।

পোস্টের শেষে তিনি বলেন, আমার বিশ্বাস বাবা সব দেখতে পাচ্ছে। আর তার আশীর্বাদের হাত দু’টো আমার মাথায় বুলিয়ে দিচ্ছে। অনেক গুরু দায়িত্ব আমার কাঁধে। সফল হলে আমার সকল শুভাকাঙ্ক্ষী অনেক খুশী হবেন আমার বিশ্বাস। বাবা’র আশীর্বাদ আর শক্তি এবং সকলের প্রেরণায় এগিয়ে চলি নতুন পথে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply