গুলশানে আগুন: ভবনটি মালিকপক্ষ ও পুলিশের দায়িত্বে দেয়া হয়েছে

|

আমাদের অপারেশন শেষ করা হয়েছে, ভবনটি পুলিশ ও মালিকের হেফাজতে দিয়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা নৌ-অঞ্চলের কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আশিকুর রহমান।

গুলশানের আগুনের ঘটনায় এই কর্মকর্তা রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বলেন, একজন যিনি লাফ দিয়েছিলেন তিনি ছাড়া আর বাকি ২২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিস জানিয়েছে, ভেতরে এখন পর্যন্ত আর কোনো আগুন নেই।

তিনি বলেন, আপনারা জানেন আনুমানিক সন্ধ্যা ৭টার দিকে এখানে আগুন লাগে। আমরা সংবাদ পাওয়ার পরে ঢাকা নৌ-অঞ্চলে যে গাড়িগুলো আছে পানিসহ তিনটি টিম এখানে ছুটে আসে। তবে, উৎসুক জনতার জন্য আমাদের অপারেশন করতে একটু অসুবিধা হয়েছে। দীর্ঘ চার ঘণ্টা পর রাত ১১টার দিকে গুলশানের বহুতল ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন পর্যন্ত একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, এখানে সব চেয়ে সমস্যা হয়েছে দর্শকরা সবাই লাইভ এবং সেলফি তোলায় ব্যস্ত। আমরা আরও আগে আগুন নিয়ন্ত্রণে আনতে পারতাম। কিন্তু বাস্তব সত্য হচ্ছে আমরা আড়াই ঘণ্টা যাবত চেষ্টা করছি, আর সবাই দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছি। বিপদের সময় আমাদের সবচেয়ে বড় শিক্ষা হলো উদ্ধার কাজে রাস্তাটা ছেড়ে দিতে হবে, আবেগ দিয়ে সবকিছু হয় না। ফায়ার সার্ভিসের কর্মীরা সাত তলা থেকে ১২ তলা পর্যন্ত প্রাথমিকভাবে সার্চ করে দেখেছে। দ্বিতীয়বার তারা আবারও দেখছে। ১-৪ বছরের শিশুসহ বেশ কয়েকজনকে উদ্ধার করেছে ফায়ার ব্রিগেডের কর্মীরা। টপ ফ্লোরে ১১ জন আটকে ছিল, তাদের উদ্ধার করা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply