তামিমের নীল দলের কাছে লজ্জার হার শান্ত’র সবুজ দলের

|

ছবি: সংগৃহীত

ইংল্যান্ড সিরিজের আগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচে নাজমুল শান্তর নেতৃত্বাধীন সবুজ দলকে ১০৪ রানে হারিয়েছে তামিম ইকবালের নীল দল। জয় পরাজয় ছাপিয়ে এই ম্যাচে ক্রিকেটারদের প্রথমবার পরখ করেছেন দ্বিতীয় মেয়াদে কোচ হয়ে আসা চান্দিকা হাথুরুসিংহে। বিপিএলে ভালো করলেও এদিন ব্যর্থ হয়েছেন নাজমুল শান্ত, তৌহিদ হৃদয়, জাকির হোসেনের মতো তরুনরা। তবে ব্যাট হাতে উজ্জল ছিলেন ইয়াসির আলী রাব্বি।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) মিরপুরে টস জিতে আগে ব্যাট করতে নামে তামিম ইকবালের দল। যেখানে যথারীতি ওপেনিং করেন তামিম ইকবাল ও লিটন দাস। অবশ্য শুরুটা ভালো হয়নি তাদের। হাসান মাহমুদ আর তাইজুলে নাকাল হয় তামিম, লিটনরা। লিটন ৩৬ রান করলেও পুরোপুরো ব্যর্থ ছিলেন তামিম।  ৮ বলে ২ রান করে হাসান মাহমুদের বলে নুরুল হাসান সোহানকে ক্যাচ দিয়ে ফেরেন তামিম ইকবাল। বিপিএলে ভালো স্ট্রাইকরেটে ব্যাটিং করে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ডাক পাওয়ার জন্য বিবেচনায় থাকা জাকির হোসেন নামেন তিন নম্বরে। কিন্তু মাত্র ৮ রান করে তাইজুলের স্পিনে কাটা পড়েন তিনি।

ছবি: সংগৃহীত

চারে ব্যর্থ হয়েছেন মুশফিকুর রহিমও। এই ব্যাটার মাঠে নামার আগে বাউন্ডারিতে তার সাথে লম্বা সময় কথা বলেছেন চান্দিকা হাথুরুসিংহে। ওয়ানডে দলে একজন বাড়তি ক্রিকেটার যোগ হতে পারে এমন সম্ভাবনার কথা জানিয়েছেন প্রধান নির্বাচক। গুঞ্জন আছে অধিনায়ক তামিমের চাওয়া দলের সাথে যুক্ত হোক ইয়াসির রাব্বি। সেই ইয়াসির নতুন কোচ হাথুরুসিংহের সামনে প্রথম ইনিংসেই ফিফটি হাঁকিয়ে জোড়ালো করেছেন সুযোগ পাওয়ার দাবি। লম্বা বিরতিতে লাইম লাইটে এসে ব্যাট হাতে তাকে যোগ সঙ্গ দিয়েছেন লেগ স্পিনার আমিনুল বিপ্লব। শেষ পর্যন্ত রাব্বির ৬১ আর বিপ্লবের ২৯ রানের ইনিংসে ৪২.৪ ওভারে ২০৫ রানে অলআউট হয় নীল দল। সবুজ দলের পক্ষে ৪ উইকেট নেন তাইজুল ইসলাম, ৩ উইকেট শিকার করেন হাসান মাহমুদ। এছাড়া রিশাদ হোসেন ২ ও তানভীর ইসলাম ১ উইকেট নেন।

ছবি: সংগৃহীত

২০৫ রানই যথেষ্ট হয় নীল দলের জন্য। এবাদত হোসেনের গতির আগুনে পুড়ে সবুজ দল। একাই ৪ উইকেট নেন তিনি। ২১.৩ ওভারে ১০১ রানেই অলআউট হয় সবুজ দল।

সবুজ দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান আসে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ব্যাটে। ১৫ বলে ৬ চারে এই রান করেন তিনি। এছাড়া দুই অঙ্ক স্পর্শ করেন কেবল মাহমুদুল হাসান জয় (১৮), রিশাদ হোসেন (১১) ও মৃত্যুঞ্জয় চৌধুরী (১১)।

সবুজ দলকে ১০১ এ গুটিয়ে দিতে এবাদতের ৪ উইকেট ছাড়াও ৩ উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। ২ উইকেট পান নাসুম আহমেদ, আর রেজাউর রহমান রাজার শিকার এক উইকেট। নীল দল জেতে ১০৪ রানের বড় ব্যবধানে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply