ইন্টারের পরীক্ষায় ফেল করলো পোর্তো

|

ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষে গোলশূন্য ড্র করে চলতি আসর থেকে ছিটকে গেলো পর্তুগিজ ক্লাব এফসি পোর্তো। প্রথম লেগে ১ -০ গোলে এগিয়ে থাকায় ১২ বছর পর শেষ আটে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান। ২০১০-১১ মৌসুমে সবশেষ কোয়ার্টার ফাইনালে খেলেছিল এই ইতালিয়ান ক্লাবটি।

নিজেদের ঘরের মাঠ এস্তাদিও দো ড্রাগাও স্টেডিয়ামে ইন্টার মিলানকে আতিথ্য জানায় এফসি পোর্তো। প্রথম লেগে ইন্টারের মাঠে ১-০ গোলে হেরে যাওয়ায় কোয়ার্টার ফাইনালে ওঠার সমীকরণটা একটু বেশিই কঠিন হয়ে যায় পর্তুগিজ ক্লাবটির জন্য।

ছবি: সংগৃহীত

শেষ আটে যেতে হলে ২-০ গোলের ব্যবধানে জিততে হতো স্বাগতিকদের। এমন সমীকরণের খেলায় ম্যাচের শুরু থেকেই বল দখলের হাড্ডাহাড্ডি লড়াইয়ে দাপট দেখায় পোর্তো। ইন্টার মিলানকে ভালোই নাচিয়েছে স্বাগতিকরা। ম্যাচের ৩য় মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল পোর্তোর সামনে। উরিবের নেয়া শট ঠেকিয়ে দেন ইন্টার গোলরক্ষক ওনানা। প্রথমার্ধে আরও আক্রমণ শানায় স্বাগতিকরা। শুধু জালের দেখা পায়নি পোর্তোর খেলোয়াড়রা।

ছবি: সংগৃহীত

ম্যাচের দ্বিতীয়ার্ধেও পর্তুগিজ জায়ান্টরা সুযোগ তৈরি করেছিল কয়েকবার। তবে গোল আদায়ে ছিল বরাবরই ব্যর্থ ছিল তারা। উল্টো ম্যাচের যোগ করা সময়ে ৯৭ মিনিটে লাল কার্ড দেখতে হয় পোর্তো ডিফেন্ডার পেপেকে। ম্যাচ শেষ হয় গোলশূন্য সমতায়।

প্রথম লেগে ঘরের মাঠে পর্তুগিজ ক্লাবটিকে ১-০ গোলে হারিয়েছিল ইন্টার মিলান। দ্বিতীয় লেগে ড্র করায় শেষ আটের টিকেট পেয়ে যায় ইতালিয়ান দলটি।।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply