বঙ্গবন্ধু কাপে বাংলাদেশের হ্যাটট্রিক শিরোপা জয়, নিশ্চিত হলো বিশ্বকাপে খেলা

|

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ, তিনবারই অপরাজিত। ফাইনালে চাইনিজ তাইপেকে ৪২-২৮ ব্যবধানে পরাজিত করে বাংলাদেশ। অথচ, শুরুতে ৭-৬ পয়েন্টে লিড পেয়েছিল তাইপে। আর, আসরে টানা সপ্তম ম্যাচ জিতে অপরাজিত থাকলো স্বাগতিকরা।

মঙ্গলবার (২১ মার্চ) পল্টনস্থ নূর হোসেন ভলিবল স্টেডিয়ামে ম্যাচের শেষ বাঁশি। বাংলাদেশ কাবাডি দলের জয়োল্লাস। গ্যালারিতে থাকা দর্শকরা লাল-সবুজের পতাকা উড়িয়ে উদযাপন করছেন শিরোপা জয়ের মুহূর্ত। বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে এলো বাংলাদেশের অপরাজিত হ্যাটট্রিক শিরোপা।

ম্যাচের দুই মিনিটের ভেতর ২-০ পয়েন্টে এগিয়ে যায় বাংলাদেশ। সময় যতো গড়াতে থাকে, চাইনিজ তাইপেও চোখে চোখ রেখে জবাব দিচ্ছিলো। নবম মিনিটে গিয়ে তারা ৭-৬ পয়েন্টে লিডও পেয়েছিল। তবে দারুণভাবে ঘুরে দাঁড়ায় পিছিয়ে পড়া বাংলাদেশ। দশম মিনিটে টাইম আউটের আগে ১০-৯ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা।

খেলার ১৪ মিনিটে তুহিন তরফদারের দল পায় লোনা। প্রথমার্ধের বাকি সময়ে কাবাডির টাইগাররা আধিপত্য বিস্তার করে। ২০-১৪ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই একতরফা প্রাধান্য দেখিয়ে টানা তৃতীয় শিরোপার সুবাস পেতে শুরু করে বাংলাদেশ। প্রতিপক্ষের চার খেলোয়াড়কে নিয়ে দাগ স্পর্শ করে দারুণ রেইড করে ৪ পয়েন্ট আদায় করে নেন অধিনায়ক তুহিন। এ সময় বাংলাদেশ আরেকটি লোনা অর্জন করে। স্কোরলাইন তখন ছিল ৩৭-২১।

চাইনিজ তাইপে এরপর আর ম্যাচেই ফিরতে পারেনি। স্বাগতিকদের দাপটের কাছে অসহায় আত্মসমর্পণ করে টুর্নামেন্টে প্রথমবার খেলতে আসা দলটি।

এ জয়ে কাবাডি বিশ্বকাপে বাংলাদেশ সরাসরি অংশগ্রহন করার টিকিট পেলো। ফাইনালিস্ট তাইপেও সরাসরি খেলবে বিশ্বকাপে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply