আফগানিস্তানের কাছে হেরে সালমান বাটের তোপের মুখে শাদাব

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে পরাজয় যেন কোনোভাবেই মেনে নিতে পারছেন না পাকিস্তানের সাবেক অধিনায়ক সালমান বাট। স্পিনবান্ধব উইকেটে পাকিস্তানের অধিনায়ক শাদাব খান কেন চারজন পেসার খেলালেন, তার উত্তর জানতে চান সালমান বাট। তার মতে, পুরো ম্যাচে কৌশল ঠিক করার ব্যাপারে নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছেন অলরাউন্ডার শাদাব। ইন্ডিয়া টুডে’র খবর।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ২৪ মার্চ অনুষ্ঠিত আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেটে পরাজিত হয়েছে অনেকটা নতুন চেহারার পাকিস্তান। এই ম্যাচে বিশ্রাম দেয়া হয়েছিল বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন আফ্রিদি, ফখর জামানদের। তবে তরুণ খেলোয়াড়দের নিয়েও আফগানিস্তানের বিরুদ্ধে পরাজয় যেন মেনে নিতে পারছেন না সালমান বাট। তিনি বলেন, উইকেট স্লো বোলারদের জন্য উপযোগী ছিল। এতদিন ক্রিকেট খেলার পরও শাদাব খান তার দলের ফাস্ট বোলারদের দিয়েই বল করিয়েছে। ইহসানুল্লাহ, জামান খান, ফাহিম আশরাফ এবং নাসিম শাহদের দিয়েই বল করিয়ে গেছে। নাজিবুল্লাহ জাদরান যখন ব্যাট করতে নামে, তখনও আক্রমণাত্মক ফিল্ডিং সাজায়নি পাকিস্তান। কোনো স্লিপ রাখা হয়নি।

ছবি: সংগৃহীত

পাকিস্তানের জার্সিতে ইহসানুল্লাহ অভিষেক হয়েছে এই ম্যাচেই। প্রথম ওভারেই দুই উইকেট তুলে নেন তিনি। তারপরও সেই অনুসারে ফিল্ডিং সাজাননি বলে শাদাব খানের সমালোচনা করেছেন সালমান বাট। নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেন, ইহসানুল্লাহ বোলিংয়ে আফগান ব্যাটারদের সমস্যা হচ্ছিল। তবুও শাদাব তার ফিল্ডারদের বাউন্ডারিতেই রাখে। যে পিচে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল সে, সেই পিচ সম্পর্কে এমন ধারণা তার কীভাবে হলো! তার মানে হচ্ছে, শাদাবের কোনো ধারনাই নেই। তার মনে রাখা উচিত ছিল, সে পার্থে খেলছে না যে, চার পেসার রাখতে হবে।

আরও পড়ুন: নিজেদের সেরাটা দিতে পারেনি বাংলাদেশ; তপু বর্মণের স্বীকারোক্তি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply