ঘুষের বিপুল অর্থসহ কর্ণাটকের এমপি গ্রেফতার

|

ছবি : সংগৃহীত

ঘুষ নেয়ার অভিযোগে ভারতের কর্ণাটকের এক বিধায়ককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত মাদল বিরূপাক্ষ ক্ষমতাসীন বিজেপি সমর্থিত এমপি। সোমবার (২৭ মার্চ) তাকে গ্রেফতার করা হয়। খবর ইন্ডিয়া টুডের।

খবরে বলা হয়েছে, সম্প্রতি মাদলের ছেলে সরকারি কর্মকর্তা প্রশান্ত কুমার ৪০ লাখ রুপি ঘুষ নেয়ার সময় হাতেনাতে ধরা পড়েন। ওই ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিলেন বাবা মাদল বিরূপাক্ষ। ঘটনার ২০ দিনের বেশি সময় পর তাকে গ্রেফতার করা হলো। এরআগে চুক্তি পাইয়ে দেয়ার নামে ওই ঘুষ নিয়েছিলেন তার ছেলে।

বিধায়কপুত্র প্রশান্ত কর্ণাটক অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিসের ২০০৮ সালের ব্যাচের কর্মকর্তা ছিলেন। সাবান ও ডিটারজেন্ট তৈরির কাঁচামাল কেনার একটি চুক্তি পাইয়ে দেয়ার জন্য এক ঠিকাদারর কাছ থেকে ৮১ লাখ রুপি ঘুষ চেয়েছিলেন প্রশান্ত। এরপর সরকারি কর্মকর্তাদের দ্বারস্থ হন ওই ঠিকাদার।

এ ঘটনায় প্রশান্ত কুমারকে ধরার জন্য ফাঁদ পাতা হয়। ৪০ লাখ রুপি ঘুষ নেয়ার সময় তাকে হাতেনাতে ধরে ফেলা হয়। বাবা মাদল বিরূপাক্ষের হয়ে তিনি ঘুষ নিচ্ছিলেন বলে জানা যায়। মোট তিন ব্যাগভর্তি নোট উদ্ধার করা হয় অফিস থেকে।

এদিকে বিরূপাক্ষ হাইকোর্টে আগাম জামিনের জন্য আবেদন করেন। কিন্তু হাইকোর্ট জামিন আবেদন খারিজ করে দেন। পরে সোমবার তাকে গ্রেফতার করা হয়।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply