সৌদি আরব পৌঁছেছে ইরানের প্রতিনিধিদল

|

ছবি : সংগৃহীত

সম্প্রতি ইরান ও সৌদি আরবের মধ্যে হওয়া চুক্তি বাস্তবায়নের লক্ষ্যে আলোচনার জন্য ইরানের একটি প্রতিনিধিদল সৌদি আরব পৌঁছেছে। বুধবার (১২ এপ্রিল) দুপুরে দেশটির রাজধানী রিয়াদে পৌঁছায় প্রতিনিধি দলটি। খবর গালফ নিউজের।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানয়ানি বলেন, ইরানের একটি টেকনিক্যাল ডেলিগেশন বুধবার দুপুরে রিয়াদে পৌঁছেছে। প্রতিনিধিদলকে সৌদি কর্মকর্তারা বিমানবন্দরের স্বাগত জানান। তারা সৌদি আরবের রাজধানী রিয়াদ এবং বন্দরনগরী জেদ্দায় ইরানের দুটি ওয়ার্কিং গ্রুপ দূতাবাস ও কনসুলেট অফিস খোলার ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। এছাড়া ওআইসিতেও স্থায়ী প্রতিনিধি নিয়োগ করবে ইরান।

তিনি আরও জানান, হজের চূড়ান্ত পর্বের কাজ শুরুর আগেই ইরান সৌদি আরবে তার দূতাবাস ও কনস্যুলেট অফিস খোলার সব প্রক্রিয়া শেষ করতে চাইছে।

এদিকে, সৌদি আরবের যে টেকনিক্যাল ডেলিগেশন গত শনিবার ইরান এসে পৌঁছেছে তারা বৃহস্পতিবার (১৩ এপ্রিল) তেহরান থেকে পবিত্র মাশহাদ শহরে যাবেন।

প্রসঙ্গত, গত সপ্তাহে ইরান এবং সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক হয়। এরপর দুই দেশের প্রতিনিধিদল তেহরান ও রিয়াদ সফর করছে। এর আগে সম্পর্ক পুনঃপ্রতিষ্ঠার বিষয়ে গত মাসে চীনের রাজধানী বেইজিংয়ে ইরান এবং সৌদি আরবের মধ্যে একটি চুক্তি সই হয়।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply