কোহলিকে ‘আনফলো’ করে সৌরভের পাল্টা জবাব

|

ছবি: সংগৃহীত

একজন আরেকজনকে ‘আনফলো’ করা শুরু করেছেন সামাজিক মাধ্যমে। শুরুটা করেছেন ভিরাট কোহলি। গত রোববার (১৬ এপ্রিল) ইনস্টাগ্রামে সৌরভকে আনফলো করেছেন তিনি। আর আজ (১৮ এপ্রিল) তার জবাব দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সাবেক সভাপতি। তাকে আনফলো করার ১২ ঘণ্টার মধ্যে ভিরাটকেও ইনস্টাগ্রাম থেকে সরিয়ে দিয়েছেন সৌরভ গাঙ্গুলি। এনডিটিভির খবর।

ভারতের অধিনায়কত্ব থেকে কোহলির সরে আসা থেকে শুরু। এরপর আইপিএল মাঠে গাঙ্গুলির সাথে হাত না মেলানোর পর সোশ্যাল মিডিয়ায় হয় তোলপাড়। সবশেষ গাঙ্গুলিকে ইনস্টাগ্রাম থেকে আনফলো করার ১২ ঘণ্টার মধ্যে ভিরাটকে আনফলো করে দিলেন সৌরভও। কিন্তু কোন কারণে কোহলি-সৌরভের সম্পর্ক মোড় নিল ভিন্ন দিকে?

ঠান্ডা লড়াইয়ের শুরুটা হয় বছর দেড়েক আগে কোহলির ওয়ানডে অধিনায়কত্ব চলে যাওয়া নিয়েই। ২০২১ এর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ছোট ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন কোহলি। তবে ওয়ানডে ক্যাপ্টেন্সি চালিয়ে যেতে চেয়েছিলেন ভিরাট। বোর্ড কোহলিকে ওয়ানডে অধিনায়কত্ব থেকেও সরিয়ে দেয়। প্রেসিডেন্ট সৌরভ জানান, ভিরাটকে নিষেধ করা হয়েছিল টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়তে। কিন্তু তিনি তা শোনেননি। এরপর নির্বাচকদের মনে হয়, সাদা বলের ক্রিকেটে দু’জন অধিনায়ক নিয়ে চলা সম্ভব নয়। সাদা বলের দায়িত্ব ছাড়েন ভিরাট। শুরু হয় বিতর্ক।

https://twitter.com/Muffadel__Vohra/status/1647599363999543297?s=20

এরপর সংবাদ সম্মেলন ডাকেন কোহলি। বলেন, বোর্ড একবারও তাকে বলেনি টি-টোয়েন্টি অধিনায়কত্ব না ছাড়তে। দল নির্বাচনের দিন মাত্র ঘণ্টা দেড়েক আগে তাকে জানানো হয়, তার অধিনায়কত্ব থাকছে না। বোর্ড প্রেসিডেন্টকে মিথ্যাবাদী বলে দেন প্রাক্তন অধিনায়ক। শুরু হয় সৌরভ-কোহলির অন্তর্দ্বন্দ্ব। ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সেঞ্চুরির পর প্রায় আড়াই বছর ব্যাট হাতে বাজে সময় কাটান কোহলি। এই খারাপ সময়েও কোহলির প্রশংসায় পঞ্চমুখ ছিলেন সৌরভ। কিন্তু কোহলির ভেতর কি থেকে গিয়েছিল কোনো চাপা ক্ষোভ?

শনিবার (১৫ এপ্রিল) বেঙ্গালুরু দিল্লি ম্যাচে সেই পুরনো রাগটা যেন মাথাচাড়া দিয়ে উঠলো কোহলির। ব্যাট হাতে ফিফটি করার পর বাউন্ডারিতে ক্যাচ নিয়ে গাঙ্গুলির দিকে মুখ করে বিরক্তি প্রকাশ করেন ভিরাট। আর ম্যাচ শেষে হাত মেলানোর সময় দু’জন দু’জনকে এড়িয়ে যাওয়ার পর ইনস্টাগ্রাম থেকে একে অন্যকে আনফলো করে দেন ভিরাট-সৌরভ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply