‘কলকাতার মানুষ আমাকে ফেয়ারওয়েল দিতে এসেছিল’

|

ছবি: সংগৃহীত

তবে কি মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট ক্যারিয়ার শেষের পথে? ইডেন গার্ডেনে হাজারো সমর্থকের ধোনি ধোনি চিয়ার্স ছুড়ে দিচ্ছে সেই প্রশ্ন। মহেন্দ্র সিং ধোনি আগেও বেশ কয়েকবার ইঙ্গিত দিয়েছেন যে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগই (আইপিএল) তার শেষ মৌসুম। তাই ইডেন গার্ডেনে কলকাতার বিপক্ষে গ্যালারিতে ছিল হলুদ জার্সির ছড়াছড়ি। হয়তো ইডেনে এটাই ধোনির শেষ ম্যাচ, এটা ভেবেই এসেছিলেন দর্শকরাও।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

রোববার (২৩ এপ্রিল) আগে ব্যাটিংয়ে নেমে ২৩৫ রান করেছিল চেন্নাই। জবাবে ১৮৬ রানে থেমে ৪৯ রানে হেরেছে কলকাতা। গোটা ম্যাচ মুখরিত ছিল ‘ধোনি, ধোনি’ স্লোগানে। কলকাতার বাউন্ডারির উচ্ছ্বাসের চেয়েও বেশি উচ্চস্বরে নামটা উচ্চারিত হয়েছে। কারও কারও হাতে ধোনিকে নিয়ে আবেগঘন প্ল্যাকার্ড।

ছবি: সংগৃহীত

ম্যাচ শেষে ধোনি জানান, সম্ভবত কলকাতার দর্শকরা আমাকে বিদায় জানাতে চেয়েছিলেন। এর আগে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচ শেষেও চেন্নাই অধিনায়ক বলেন, আমার ক্যারিয়ারের শেষ ধাপে সবকিছু উপভোগ করা গুরুত্বপূর্ণ।

ইডেনে এমন পরিবেশ দেখে আপ্লুত হয়ে যান স্বয়ং ধোনিও। ম্যাচ শেষে চেন্নাইয়ের অধিনায়ক ধোনির মন্তব্য, আমি শুধু এটাই বলবো যে এভাবে সমর্থন করার জন্য ধন্যবাদ। প্রচুর মানুষ এসেছেন। এরপর যখন কেকেআরের ম্যাচ হবে, তাদের মধ্যে অধিকাংশ কেকেআরের জার্সি পরে মাঠে আসবেন। সেটা নিশ্চিতভাবে বলতে পারি। তারা নিজেদের দলের প্রতি ভালোবাসা উজাড় করে দেন।

ছবি: সংগৃহীত

ধোনির ভাষায়, আমার মতে, এটা একবার-ই হলো। ওরা (কলকাতার মানুষ) আমায় ফেয়ারওয়েল দিতে চাইছিলেন। ওরা বলতে চাইছিলেন যে আমরা মাঠে আসবো, হলুদ পোশাক পরে আসবো। আমার তরফে তাদের ধন্যবাদ জানাচ্ছি। এটা দুর্দান্ত। একটি স্টেডিয়ামে হলুদ জার্সি পরা এতো মানুষ; তা-ও কলকাতায় খেলা হচ্ছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply