টানা ব্যর্থতায় রোনালদোকে আল-নাসরে নিয়ে আসা প্রেসিডেন্টের পদত্যাগ

|

ছবি: সংগৃহীত

ক্লাবের একের পর এক ব্যর্থতার মুখে পদত্যাগ করেছেন আল-নাসর প্রেসিডেন্ট মুসাল্লি আল-মুয়াম্মার। গেলো বছরের শেষ দিকে রেকর্ড দামে ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে ভেড়ানোর পরও তেমন সাফল্য পায়নি তারা। উল্টো একের পর এক ট্রফি হাতছাড়া হচ্ছে সৌদির অন্যতম শীর্ষ এই ক্লাবটির। এমন পরিস্থিতিতে ব্যর্থতার দায় নিয়ে সড়ে দাড়ালেন ক্লাব সভাপতি। সেই সাথে, ২১ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে প্রথমবারের মতো ক্লাব পর্যায়ে টানা দু’টি মৌসুম শিরোপাহীন থাকতে হতে পারে তাকে। গোল ডটকমের খবর।

আশ্রয়হীন ক্রিস্টিয়ানো রোনালদোকে গত বছর আশ্রয় দিয়েছিল আল-নাসর। তাকে চুক্তি করাতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ক্লাবটির প্রেসিডেন্ট মুসাল্লি আল-মুয়াম্মারের। বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ডকে দলে টেনেও হতাশার মৌসুম কাটালো সৌদি আরবের ক্লাব।

মরুর বুকে যদিও শুরুটা তেমন খারাপ হয়নি সিআরসেভেনের। তবে ধীরে ধীরে সেই ধারাবাহিকতা হারিয়ে বিপর্যয়ের মুখে পড়েছে ক্লাবটি। চলতি মৌসুমে এক পর্যায়ে ট্রেবল জেতার সম্ভাবনা ছিল আল-নাসরের। এখন ট্রফিহীন থেকে মৌসুম শেষ করার আশঙ্কা দেখা দিয়েছে।

এখন পর্যন্ত মাত্র তিনবার শিরোপাহীন মৌসুম কাটিয়েছেন ৩৮ বছর বয়সী রোনালদো। ইংলিশ পরাশক্তি ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২০০৪-০৫ মৌসুমে প্রথমবারের মতো তিনি স্বাদ পান ট্রফি না জেতার। ২০০৯-১০ মৌসুমে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের হয়ে এবং গত ২০২১-২২ মৌসুমে ফের ইউনাইটেডের হয়ে। তবে পরপর দুই মৌসুম শিরোপা ছাড়া কাটাননি তিনি। চলমান ২০২২-২৩ মৌসুমে আল-নাসরের এই মুহূর্তের যে পরিস্থিতি, তাতে সেই অচেনা তিক্ত স্বাদও তার নেয়া হয়ে যেতে পারে।

সুপার কাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে আগেই। সৌদি প্রো লিগের শীর্ষস্থানও দখলে নেই আল-নাসরের। সবশেষ কিং কাপও হাতছাড়া হয়ে গেছে। একের পর এক ব্যর্থতা আর হতাশায় যখন জর্জরিত ক্লাবটি। সৌদি গেজেটের প্রতিবেদন অনুসারে, ব্যর্থতার দায়ভার নিয়ে দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন দলটির প্রেসিডেন্ট মুসাল্লি আল-মুয়াম্মারও।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply